ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নতুন মুখের অপেক্ষায় সাইমন

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ১৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন মুখের অপেক্ষায় সাইমন

কামার আহমাদ সাইমন

বিনোদন ডেস্ক : নতুন মুখ খুঁজছেন নির্মাতা কামার আহমাদ সাইমন। তার নির্মাণাধীন ‘শিকলবাহা’ সিনেমার জন্য নতুন মুখ খুঁজছেন বলে জানিয়েছেন এই নির্মাতা। গতকাল বৃহস্পতিবার থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘সূচনা প্রযোজনা’ পেজের মাধ্যমে এই ক্যাম্পেইন শুরু হয়েছে।

এ প্রসঙ্গে কামার আহমাদ সাইমন বলেন, ‘অনানুষ্ঠানিকভাবে বিগত কয়েক মাস ধরে নতুন মুখ খুঁজছি। এবার সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাম্পেইন শুরু করেছি। আমার কয়েকটি মুখ দরকার। যাদের চেহারায় অনেক গল্প রয়েছে, যাদেরকে আগে পর্দায় দেখা যায়নি।’

গল্পের কেন্দ্রীয় চরিত্র ত্রিশোর্ধ দুই তরুণ আর এক তরুণীর খোঁজে এই কার্যক্রম চলছে বলেও জানান তিনি।

সিনেমার গল্প প্রসঙ্গে কামার আহমাদ সাইমন বলেন, “হারিয়ে যাওয়া দুই বন্ধু আর একটা নদীর খোঁজে এক অনিশ্চিত যাত্রার গল্প ‘শিকলবাহা’। সিনেমাটি আমার একান্তই ব্যক্তিগত। ফার্মগেটে হাজারো মানুষের ভিড়ে একা একা সিএনজি খুঁজছে যেই মেয়েটা, শিকলবাহা সেই মেয়েটার গল্প! আত্মপরিচয়ের খোঁজে এই শহরে মাথা খুঁটছে যে ছেলেটা, এটা সেই ছেলেটার গল্প।’

সিনেমাটির পার্শ্ব-চরিত্রের জন্য ১২-৯০ বছর বয়সী প্রায় সাতচল্লিশটি নতুন মুখ খুঁজছেন এই নির্মাতা। আগ্রহীদের অডিশনের জন্য আগামী ২৬ মার্চের মধ্যে যোগাযোগ করতে বলা হয়েছে। সারা আফরীনের প্রযোজনায় ‘শিকলবাহা’সিনেমাটি রচনাও করেছেন কামার আহমাদ সাইমন।

 

সরকারি অনুদানপ্রাপ্ত ‘শিকলবাহা’ (Iron Stream) সিনেমার পুরোনো নাম ছিল ‘শঙ্খধ্বনি’ (Silence of the Seashell)। বিশ্বব্যাপী তরুণ চলচ্চিত্র নির্মাতাদের জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে (২০১৬) অনুদান পুরস্কার ‘ওয়ার্ল্ড সিনেমা ফান্ড’ জিতেছিল কামারের এই চিত্রনাট্য।

 

এতে বাংলাদেশ, ভারত ছাড়াও জার্মানি ও ফ্রান্সের কুশলীরা কাজ করবেন। খুব শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হবে বলেও জানিয়েছেন এই নির্মাতা।  

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়