ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সোমবার পর্যন্ত বাড়ছে এসএমই মেলা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমবার পর্যন্ত বাড়ছে এসএমই মেলা

অর্থনৈতিক প্রতিবেদক : ক্ষুদ্র উদ্যোক্তা, বিক্রেতা এবং ক্রেতাদের চাহিদার পরিপ্রেক্ষিতে জাতীয় এসএমই মেলার সময় একদিন বেড়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ মার্চ শুরু হওয়া ‘জাতীয় এসএমই মেলা-২০১৭’ ২০ মার্চ সোমবার পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে এসএমই ফাউন্ডেশন।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক মো. মাসুম বিল্লাহ শনিবার এ তথ্য জানিয়েছেন।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ১৫ মার্চ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত জাতীয় এসএমই মেলা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে উদ্বোধন করেন। মেলাটি আগামীকাল রোববার ১৯ মার্চ শেষ হওয়ার কথা ছিল।

মাসুম বিল্লাহ জানিয়েছেন, মেলায় আগত ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এসএমই ফাউন্ডেশন এসএমই মেলাটি সোমবার পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

এসএমই ফাউন্ডেশন এ বছর পঞ্চমবারের মতো জাতীয় এসএমই মেলা আয়োজন করছে।  এ বছর সারা দেশ থেকে ২০০টি এসএমই প্রতিষ্ঠান ২১৬টি স্টলে তাদের উৎপাদিত পণ্য নিয়ে মেলায় অংশগ্রহণ করছে।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। কোনো বিদেশি পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে না।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলছে। মেলায় কোনো প্রবেশ মূল্য নেই।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/আশরাফ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়