ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শ্রীপুরে পীরের আস্তানা উচ্ছেদ, গ্রেপ্তার ৬

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৯:২৭:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৯:২৭:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার ফুলানীর ছিট এলাকায় বনের জমিতে গড়ে তোলা কথিত পীর জয়গুরু মনির শাহর আস্তানা উচ্ছেদ করেছে বন বিভাগ।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে। এ সময় বনের জমিতে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে জয়গুরুর ছয় শিষ্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সেকোন্দার (৬০), নজরুল ইসলাম (২৮), সাফিজ উদ্দিন (৩৫), মাহফুজ (২৪), রাসেল (২৪) ও ফজলুল হক (৪৫)। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শিমরাপাড়া বনবিটের কর্মকর্তা আশরাফুল আলম জানান, জয়গুরু মনির শাহ নামের এক ব্যক্তি ফুলানীর ছিট এলাকায় তার ভক্তের দেওয়া একখণ্ড জমিতে ২০০৬ সালে ‘হেরাবন’ নামে আস্তানা গড়ে তোলেন। পরে তিনি বিভিন্ন সময় পাশের শিমলাপাড়া বনবিটের ৩ দশমিক ৭০ একর জমি দখল করে স্থাপনা গড়ে তোলেন এবং গাছপালা রোপন করেন। এ জমির দখল ছেড়ে দিতে একাধিকবার মৌখিক নোটিশ দেওয়া হলেও তারা দখল ছাড়েননি।

তিনি জানান, সোমবার উপজেলা প্রশাসনের সহায়তায় ও বনবিভাগের শ্রীপুর রেঞ্জের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আস্তানার দুইটি টিনশেডের আখড়া, দুইটি সেমিপাকা টয়লেট, একটি দোকান উচ্ছেদ এবং ৪০০ আম-কাঁঠালের গাছ অপসারণ করা হয়। অবৈধভাবে বনের জমিতে অনুপ্রবেশ ও দখলের অভিযোগে জয়গুরুর ছয় ভক্তকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে বন আইনে মামলা দায়েরের পর গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অভিযান টের পেয়ে জয়গুরু পালিয়ে যান।

অভিযানকালে বনবিভাগের শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/গাজীপুর/২০ মার্চ ২০১৭/হাসমত আলী/বকুল

Walton
 
   
Marcel