ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভেঙে পড়া বেইলি ব্রিজের নির্মাণকাজ শুরু

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভেঙে পড়া বেইলি ব্রিজের নির্মাণকাজ শুরু

ভেঙে পড়া বেইলি ব্রিজ

মাগুরা প্রতিনিধি : ৩৯ দিন পর মাগুরা-যশোর মহাসড়কে শালিখা উপজেলার সীমাখালিতে চিত্রা নদীর ওপর বেইলি ব্রিজ নির্মাণের লক্ষ্যে শুরু হয়েছে মাটি ভরাটের কাজ।  সেখানে এখন চলছে এক্সক্যাভেটর মেশিন দিয়ে নদীর দুই পাড়ে মাটি খনন এবং ভরাটসহ ব্রিজ নির্মাণের সার্বিক প্রস্তুতি। শুক্রবার বিকেল থেকে এ কাজ শুরু হয়েছে।

সংযোগ সড়কটির নির্মাণকাজ সম্পন্ন করার পর এ মাসের মধ্যে বেইলি ব্রিজ স্থাপনের কাজ শুরু হবে। আগামী ২০ থেকে ২৫ দিনের মধ্যে গুরুত্বপূর্ণ এ মহাসড়কে বেইলি ব্রিজের ওপর দিয়ে যানবাহন চলাচল করতে পারবে বলে জানিয়েছে সড়ক বিভাগ।

মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নূরুন্নবী তরফদার জানিয়েছেন, ইতিমধ্যে ঠিকাদার নির্বাচন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান পুরোদমে কাজ শুরু করেছে। একই সঙ্গে চট্টগ্রাম থেকে আনা হচ্ছে নতুন বেইলি ব্রিজের সরঞ্জাম। সংযোগ সড়কের নির্মাণকাজ সম্পন্ন হলেই এ মাসের মধ্যেই বেইলি ব্রিজ স্থাপনের কাজও শুরু করা হবে।

প্রকৌশলী নূরুন্নবী তরফদার আশাবাদ ব্যক্ত করে বলেন, যাবতীয় কাজ শেষ করে ২০ থেকে ২৫ দিনের মধ্যে  গুরুত্বপূর্ণ এ মহাসড়কে সরাসরি যানবাহন চলাচল করতে পারবে।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারির দুইটি পাথর বোঝাই ট্রাক ও একটি কাভার্ডভ্যানসহ এ ব্রিজটি ভেঙে পড়ে। ফলে গত ৩৯ দিন যাবত ঢাকা থেকে খুলনা, সাতক্ষীরা, বেনাপোল ও কলকাতাগামী যানবাহন অতিরিক্ত ৩৪ কিলোমিটার বেশি পথ ঘুরে চলাচল করতে হচ্ছে।



রাইজিংবিডি/মাগুরা/২৪ মার্চ ২০১৭/আনোয়ার হোসেন শাহীন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়