ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুমিল্লায় একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

মহিউদ্দিন মোল্লা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লায় একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

কুমিল্লা প্রতিনিধি : মৌলভীবাজারের পর এবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সংলগ্ন দক্ষিণ বাগমারায় একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে পুলিশ-র‌্যাব।

বুধবার বিকেলে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। 

সূত্র জানায়, দক্ষিণ বাগমারায় একটি বাড়িতে জঙ্গিদের আস্তানা রয়েছে বলে পুলিশ জানতে পারে। পরে বিকেলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ওই  বাড়িটি ঘিরে ফেলেন।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন স্থান থেকে আটক করা জঙ্গিদের দেওয়া তথ্যে কুমিল্লার জঙ্গিদের খোঁজ পায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জঙ্গিদের সন্ধান পাওয়া ওই বাড়িটির মালিক দেলোয়ার হোসেন। তিনি পেশায় পিকআপের ড্রাইভার। তিনি সৌদি আরবে থাকতেন। ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের হাতে আটক এক জঙ্গির তথ্যের ভিত্তিতে সেখানে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয় আইনশৃঙ্খলা বাহিনী। তিনতলা ভবনটির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানিয়েছে পুলিশ।

আশপাশের বাসার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল ঢাকা থেকে সেখানে পৌঁছানোর পর মূল অভিযান শুরু হবে বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন।

সন্ধ্যায় দেলোয়ার হোসেনের ভাই সাদ্দাম হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে সকাল থেকে মৌলভীবাজার পৌর শহরের বড়হাট এলাকার একটি দোতলা ভবন ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের ফতেপুর গ্রামে একটি একতলা বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে পুলিশ। বড়হাট এলাকার ওই বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ ও গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. শাহাজালাল জানান, জঙ্গিরা অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে বাড়ি দুটি ঘিরে ফেলে পুলিশ।

গত ২৩ মার্চ থেকে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা আতিয়া মহল ঘিরে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সেনা বাহিনীর প্যারা কমান্ডো দলের টোয়াইলাইট নামের কয়েক দিনের অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়েছে। এ ভবনটি এখনো পুলিশ ঘিরে রেখে বিস্ফোরকমুক্ত করতে অভিযান চালাচ্ছে।



রাইজিংবিডি/কুমিল্লা/২৯ মার্চ ২০১৭/মহিউদ্দিন মোল্লা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়