ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মেয়র পদপ্রার্থী মতুর মনোয়নপত্র বাতিল

মহাসিন আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়র পদপ্রার্থী মতুর মনোয়নপত্র বাতিল

মোতাচ্ছিম বিল্লাহ

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর পৌর মেয়র পদের প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহর (মতু) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

হলফনামায় মিথ্যা তথ্য ও সমর্থনকারীর স্বাক্ষর না মেলায় আজ বুধবার দুপুরে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটানিং অফিসার।

মেহেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, আজ বুধবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। মোতাচ্ছিম বিল্লাহ মতুর দাখিলকৃত হলফনামায় তার শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত লেখা রয়েছে। কিন্তু নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্রে দেখা গেছে তিনি এসএসসি পাস। এ ছাড়া সমর্থনকারীর স্বাক্ষর মেলেনি। এ দুটি কারণে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন (নৌকা) ও বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসের (ধানের শীষ) মনোনয়নপত্র বৈধ রয়েছে।

মনোনয়নপত্র বাতিলের বিষয়ে কোনো মন্তব্য করেননি মোতাচ্ছিম বিল্লাহ। তিনি বলেন, মনোনয়নপত্র বাতিলের বিষয়ে আপিল করবেন না। নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা নেই।

আগামী ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ। ঘোষিত তফশিল অনুযায়ী আজ যাচাই-বাছাই ও আগামী ৫ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

২০১০ সালের সর্বশেষ নির্বাচনে মেয়র পদে পুনর্নির্বাচিত হন মোতাচ্ছিম বিল্লাহ মতু। এরপরে মেহেরপুর পৌরসভা ও পার্শ্ববর্তী আমদহ ইউনিয়নের মধ্যে সীমান্ত সংক্রান্ত জটিলতার মামলায় হাইকোর্টের নির্দেশনায় ২০১৫ সালে নির্বাচন হয়নি।

গত ৬ অক্টোবর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে হাইকোর্টের নির্দেশনায় তফশিল স্থগিত করা হয়। মামলার বেড়াজাল তৈরি করে মোতাচ্ছিম বিল্লাহ মতু দীর্ঘ দিন ক্ষমতায় থাকতে চাইছেন- এমন অভিযোগে তার বিরুদ্ধে রাজপথে নামে পৌরবাসী। কয়েক দফা বিক্ষোভ-সমাবেশ করে সচেতন নাগরিক সমাজের ব্যানারে যুবলীগ। মামলার বিষয়টি নিরসন হলে গত ১৪ মার্চ পুনঃতফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। 



রাইজিংবিডি/মেহেরপুর/২৯ মার্চ ২০১৭/মহাসিন আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়