ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘বর্ষবরণে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ১২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বর্ষবরণে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক : বর্ষবরণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

বুধবার বিকেলে রাজধানীর রমনা বটমূলে র‌্যাব আয়েজিত এক সংবাদ সম্মেলন তিনি এ তথ্য জানান।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে বর্ষবরণ অনুষ্ঠানে আগতদের নিরাপত্তা দেবে র‌্যাব। সে লক্ষে রমনার ভেতরেসহ চারপাশে ফুট পেট্রোল, মোটারসাইকেল পেট্রোল, প্রবেশপথে চেকপোস্ট বসানো হয়েছে। ওই দিনে এই এলাকায় স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হবে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও ডগ স্কোয়াড থাকবে। পাশাপাশি ওয়াচ টাওয়ারও বসানো হয়েছে।

তিনি বলেন, রমনা এলাকায় বোমা সাদৃশ্য বা বিস্ফোরক কোনো বস্তু আছে কি না তা পর্যবেক্ষণ করতে ডগ স্কোয়াড সুইপিং করছে। সেই সাথে বোম্ব স্কোয়াডও সক্রিয় থাকবে।

রমনা বটমূলেসহ এর চারপাশ সিসি ক্যামেরায় মনিটরিং করা হবে বলে জানান তিনি। এটি নিয়ন্ত্রণ করার জন্য রমনা বটমূলের পাশে একটি নিয়ন্ত্রণ কক্ষ বসানো হয়েছে।

নগরবাসীকে দিনের আলো থাকতে থাকতে অনুষ্ঠান সমাপ্তির জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। পাশাপাশি মোটরসাইকেলে চালকব্যতিত অন্য কোনো আরোহী না রাখার আহ্বান জানিয়েন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বরিশালে সংস্কৃতিকর্মীদের হুমকি দিয়ে চিঠি পাঠানো এবং চট্টগ্রামে দেয়ালে বৈশাখচিত্র মবিল দিয়ে নষ্টকারীদের ধরতে অন্যান্য বাহিনীর সাথে র‌্যাব কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গি নিয়ে কোথাও কোনো ধরনের হুমকি নেই। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৭/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়