ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দম্পতিকে ন্যাড়া করে নির্যাতন: মামলা দায়ের, গ্রেপ্তার ১

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দম্পতিকে ন্যাড়া করে নির্যাতন: মামলা দায়ের, গ্রেপ্তার ১

গ্রেপ্তারকৃত দুখিরাম চন্দ্র

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় এক নারীর সঙ্গে পাশের গ্রামের এক ব্যক্তির অবৈধ সম্পর্কের অভিযোগ তুলে গ্রাম্য শালিসে দম্পতির মাথা ন্যাড়া করে, ওই নারীকে জুতার মালা পরিয়ে নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে।

নির্যাতিত লক্ষ্মী রাণী বাদী হয়ে রোববার সন্ধ্যায় শালিসের ১২ মাতব্বরের নামোল্লেখ করে মামলা করেছেন। পুলিশ রাতেই হাতিলেইট গ্রাম থেকে দুখিরাম চন্দ্র (৫৮) নামের এক মাতব্বরকে গ্রেপ্তার করেছে।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব জানান, গ্রেপ্তারকৃত দুখিরাম নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার দেওয়া তথ্যমতে অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইল উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চলছে।

থানায় মামলা করার পর থেকে নির্যাতিত পরিবারটি আতঙ্কে রয়েছে। বিভিন্নভাবে তাদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর রোববার রাত ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা লীরা তরফদার ওই দম্পতির বাড়িতে গিয়ে খোঁজ খবর নিয়েছেন।

মামলার আসামিরা হলেন- রশিদ চন্দ্র (৪২), কালী মোহন (৬৫), নরেদ্র  (৪২), পাইলট চন্দ্র (৪০), বিমল চন্দ্র (৩৫), নবীন চন্দ্র (৫২), এ্যাবারেজ (২৮), চন্দন (৩৫), পমিলা রানী (২৮), ববিতা (৩০),  সনেকা (৩০), আরতী (৩৫) এবং অজ্ঞাত আরও চারজন।

মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই রাকিবুজ্জামান রাকিব বলেন, দম্পতিকে  নির্যাতনের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তার করার জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

ফুলবাড়ীয়া উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের হাতিলেইট গ্রামের বিল পাড়ায় গত বুধবার রাতে শতাধিক মানুষের উপস্থিতিতে কয়েস চন্দ্র বর্মণ ও লক্ষ্মী রাণী বর্মণের মাথা ন্যাড়া করে পিটিয়ে লক্ষ্মী রাণীর গলায় জুতার মালা পরিয়ে অপদস্ত করা হয়। এ ছাড়া তাদের ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্র জানান,  হাতিলেইট গ্রামে ক্ষুদ্র-নৃগোষ্ঠী মান্দাই সম্প্রদায়ের দেড় শতাধিক পরিবারের বসবাস। এ জনগোষ্ঠীর মিত্র মোহন বর্মণের ছেলে কয়েস বর্মণ ১৮ বছর আগে ঘাটাইল উপজেলার ফকির চালা গ্রামে বিয়ে করেন। তাদের বৈবাহিক জীবনে এসেছে দুই কন্যা সন্তান। এক বছর আগে পাশের বাক্কুর চালা গ্রামের ইবির আলীর সঙ্গে বন্ধুত্ব হয় কয়েস বর্মণের। এরপর তাদের পারিবারিকভাবে যাওয়া-আসা ছিল। গত বুধবার দুপুরে লক্ষ্মী রাণী বর্মণ ইবির আলীর বাড়িতে বেড়াতে যান। ঘটনাটি জানাজানি হলে মান্দাই পাড়ার মাতব্বররা ক্ষিপ্ত হয়। রাতেই তারা মিত্র মোহন বর্মণের বাড়িতে শালিস বসান। শালিসে লক্ষ্মী রাণীর সঙ্গে ইবির আলীর অবৈধ সম্পর্কের অভিযোগ তোলা হয়। দীর্ঘ শালিসে অভিযোগের সত্যতা মেলেনি।

তবুও মাতব্ববরদের রায়ে কয়েস বর্মণ ও লক্ষ্মী রাণী বর্মণকে লাঠি ও জুতাপেটা করা হয়। উভয়ের মাথা ন্যাড়া করার পর লক্ষ্মী রাণী বর্মণকে জুতার মালা পরানো হয় এবং ওই দম্পতিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।



রাইজিংবিডি/ময়মনসিংহ/১৭ এপ্রিল ২০১৭/শেখ মহিউদ্দিন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়