ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জলদস্যু আলিফ ও কবিরাজ বাহিনীর আত্মসমর্পণ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৯, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জলদস্যু আলিফ ও কবিরাজ বাহিনীর আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : পটুয়াখালীতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করছে সুন্দরবনের জলদস্যু ‘আলিফ বাহিনী ও কবিরাজ বাহিনীর’ প্রধানসহ ২৫ জন।

এ সময় ৩১টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ১১০ রাউন্ড গুলি জমা দিচ্ছেন তারা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে পটুয়াখালীতে শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বরাষ্ট্র মন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ শুরু হয়।

আত্মসমর্পণকারীদের মধ্যে আলিফ বাহিনীর ১৯ জন ২৫টি অস্ত্র এবং ৮৩২টি গুলি আর কবিরাজ বাহিনীর ছয়জন ছয়টি অস্ত্র এবং ২৭৮টি গুলি জমা দেবেন।

এ পর্যন্ত মোট আত্মসমর্পণকারী জলদস্যু বাহিনীর সংখ্যা দাঁড়িয়েছে ১২টি। আর মোট আত্মসমর্পণকারী জলদস্যুর সংখ্যা দাঁড়াল ১৩২। এ পর্যন্ত জমা দেওয়া অস্ত্রের মোট সংখ্যা ২৪৭ এবং গুলির সংখ্যা ১২ হাজার ৪৯০।

সুন্দরবনের বিভিন্ন নদী ও খালে  জেলে ও বনজীবীরা ছিল এই জলদস্যুদের টার্গেট। তাদের অপহরণ ও মুক্তিপণ আদায় করাই ছিল জলদস্যুদের প্রধান কাজ। র‌্যাব-৮ তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে বিভিন্ন সময়।

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এ পর্যন্ত ৯০ জন জলদস্যু নিহত হয়েছে।

এতে জলদস্যুরা ভীত ও কোনঠাসা হয়ে পড়েন। এর একপর্যায়ে জলদস্যুরা আত্মসমর্পণের সিদ্ধান্ত নেন। সেই ধারাবাহিকতায় আজ আলিফ বাহিনী ও কবিরাজ বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করছে।




রাইজিংবিডি/বরিশাল/২৮ এপ্রিল ২০১৭/জে. খান স্বপন/এসএন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়