ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কালীগঞ্জে শিক্ষা কর্মকর্তা লাঞ্ছিতের ঘটনায় শিক্ষক বরখাস্ত

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫২, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কালীগঞ্জে শিক্ষা কর্মকর্তা লাঞ্ছিতের ঘটনায় শিক্ষক বরখাস্ত

ব্রাহ্মণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (বরখাস্ত) আব্দুল্লাহ আল মামুন

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জে প্রধান শিক্ষকের হাতে উপজেলা শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ লাঞ্ছিতের ঘটনায় সেই শিক্ষক আব্দুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক ইন্দু ভূষণ দেবের সই করা সাময়িক বরখাস্তের একটি চিঠি উপজেলা শিক্ষা কার্যালয়ে এসে পৌঁছেছে। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বর্তমান উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সোহাগ হোসেন।

উপজেলা শিক্ষা কার্যালয় সূত্র জানায়, তৎকালীন উপজেলা শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ব্রাহ্মণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান। এ সময় ওই বিদ্যালয়ে গিয়ে দেখেন নির্দিষ্ট সময়ের অনেক আগে স্কুল ছুটি হয়ে গেছে। প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুনকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি শিক্ষা কর্মকর্তার ওপর চড়াও হন। ঘটনা নিয়ন্ত্রণে আনতে ওই স্কুলের দুই সহকারী শিক্ষক এগিয়ে আসেন। তিনি পরিদর্শন বইতে ঘটনার কথা উল্লেখ করে স্বাক্ষর করে চলে আসেন। পরে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগ দাখিল করা হয়। এর পরিপ্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর একটি তদন্ত কমিটি গঠন করে। আর তার বিরুদ্ধে আনাই অভিযোগ প্রমানিত হওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর ১১(১) ধারা মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

আব্দুল্লাহ আল মামুন বলেন, বরখাস্তের খবর লোক মুখে শুনেছি। কিন্তু আমি এখনো কোনো চিঠি হাতে পাইনি। তবে শনিবার সরকারি অফিস বন্ধ রোববার অফিস খুললে হয়তো জানা যাবে।




রাইজিংবিডি/কালীগঞ্জ/২৯ এপ্রিল ২০১৭/রফিক সরকার/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়