ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাগুরা ছাত্রলীগের সভাপতি রুবেল সাধারণ সম্পাদক মুক্তা

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫০, ৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরা ছাত্রলীগের সভাপতি রুবেল সাধারণ সম্পাদক মুক্তা

মাগুরা প্রতিনিধি: মীর মেহেদী হাসান রুবেলকে সভাপতি ও আলী হোসেন মুক্তাকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ১১ সদস্যর মাগুরা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার রাত পৌনে ১০টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগের ফেসবুক পেজে এ কমিটি প্রকাশ করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুণ্ডু ফেসবুকে ঘোষিত এ কমিটির সত্যতা নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা ও বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত শহরের সরকারি সোহরাওয়ার্দী কলেজ মাঠে ১৪ বছর পরজেলা ছাত্রলীগের সম্মেলন অুনষ্ঠিত হয়। তবে দীর্ঘ সময় অপেক্ষার পর সম্মেলনস্থলে নতুন নেতৃত্বের নাম ঘোষণা না আসায় তারা হতাশ হয়ে বাড়ি ফিরে যান। পরে রাতে ফেসবুকে কমিটি দেখতে পান।

কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইনের সই করা প্রাথমিকভাবে ঘোষিত ১১ সদস্যর এ কমিটিতে সহসভাপতি করা হয়েছে যথাক্রমে সৈয়দ রাব্বি হোসেন সাগর, মো. রিয়াদ মুন্না, ইনামুল কবির জুয়েলকে। যুগ্ম সম্পাদক হিসেবে নাম রয়েছে যথাক্রমে মো. নাহিদ খান, হামিদুল ইসলাম ও আলীমুজ্জামান তারেককে।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক করা হয়েছে শামছুর রহমান ও ছাবিবর হোসেন নাজমুলকে। কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে মো. জাহেরুল ইসলামকে।

দীর্ঘ সময় পর সম্মেলনের আয়োজন করা হলেও রাত ৯টার দিকে কমিটির নাম ঘোষণা না করেই মাগুরা ছাড়েন কেন্দ্রীয় নেতারা। পরে রাত পৌনে ১০টার দিকে ফেসবুকে কমিটি প্রকাশ করা হয়।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা কমিটি গঠনের জন্য জেলা নেতাদের এবং কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসেন। রাত প্রায় ৯টা পর্যন্ত কয়েক দফা বৈঠক করে সমঝোতার মাধ্যমে কমিটি ঘোষণা করতে ব্যর্থ হন। এক পর্যায়ে তারা ঢাকার উদ্দেশে মাগুরা ছাড়েন। পরে রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ তার ফেজবুক পেজে ১১ সদস্যর উল্লেখিত এ কমিটি ঘোষণা করেন।

এর আগে সকালে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান বক্তা ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

জেলা ছাত্রলীগের সভাপতি শেখ মো. রেজাউল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ক্রিড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, এটিএম আব্দুল ওয়াহহাব এমপি, কামরুল লায়লা জলি এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী ও পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল প্রমুখ।

সম্মেলনে আসা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের অন্তত ১০জন নেতা-কর্মী নাম না করার শর্তে এই প্রতিবেদকের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, ফেসবুকেই যদি কমিটি দেখবেন তাহলে এতো আয়োজন আর অপেক্ষার কী প্রয়োজন ছিল। নতুন ঘোষিত কমিটি নির্বাচনে কাউন্সিলরদের মতামত প্রতিফলিত হয়নি বলে তাদের দাবি।

২০১১ সালের ১১ অক্টোবর মাগুরা জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠিত হয়েছিলো। যেখানে শেখ মো. রেজাউল ইসলামকে সভাপতি, মীর মেহেদী হাসান রুবেলকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। বর্তমান নেতৃত্বে ছাত্রলীগের সাতটি থানা ইউনিট, একাধিক কলেজ, ৩৬টি ইউনিয়ন, একটি পৌরসভার নয়টি ওয়ার্ডে সম্মেলন করে কমিটি গঠন করেছে। ২০ থেকে ২৫ বছর ধরে যেগুলোর সম্মেলন অনুষ্ঠিত হয়নি।





রাইজিংবিডি/মাগুরা/৯ মে ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়