ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রেইনট্রি হোটেলের বিরুদ্ধে ৩ মামলা সোমবার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেইনট্রি হোটেলের বিরুদ্ধে ৩ মামলা সোমবার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর আলোচিত চার তারকা হোটেল রেইনট্রির বিরুদ্ধে তিনটি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মুদ্রা পাচারের অভিযোগে মামলাগুলো করা হবে। 

রোববার হোটেলটিতে দিনব্যাপী অভিযান চালায় শুল্ক গোয়েন্দারা। হোটেল থেকে বেশ কয়েক বোতল বিদেশি মদ এবং নথিপত্র জব্দ করা হয়।

সংস্থাটির যুগ্ম পরিচালক শাফিউর রহমান রাইজিংবিডিকে  এসব তথ্য জানিয়েছেন।

শাফিউর রহমান বলেন, ‘হোটেল রেইনট্রির বিরুদ্ধে ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মানি লন্ডারিং- এই তিন অভিযোগে তিনটি পৃথক মামলা করা হবে। এই হোটেলটি গত জানুয়ারি মাসের মাঝামাঝিতে ভ্যাট নিবন্ধন নিলেও কোনো অর্থ পরিশোধ না করে এ পর্যন্ত ৮ লাখ ১৫ হাজার টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে।  তাই এ অভিযোগে ভ্যাট বিভাগ মামলা করবে।’

মদ উদ্ধারের বিষয়ে তিনি বলেন, ‘ওগুলো কেনা-বেচার জন্য শুল্ক দিতে হয়। কিন্তু এগুলো তারা কোথা থেকে, কীভাবে কিনেছে, তার কোনো জবাব দিতে পারেনি। তাছাড়া নথিপত্রে মুদ্রা পাচারের আলামত পাওয়া গেছে।  এখানে শুল্ক ফাঁকিও হয়েছে। তাই এ অভিযোগে দুটি মামলা করবে শুল্ক গোয়েন্দা।’

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য বি এইচ হারুনের ছেলে মাহির হারুন রাজধানীর বনানীর এই চার তারকা হোটেলটির মালিক। এই হোটেলটিতে গত ২৮ মার্চ দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষিত হন বলে অভিযোগ উঠে।

গত ৬ মে ভুক্তভোগীদের একজন বনানী থানায় আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। মামলার আসামিরা হলেন- সাফাত আহমেদ, নাঈম আশরাফ (৩০), সাদমান সাকিফ (২৭), সাফাতের গাড়িচালক বিল্লাল (২৬) ও অজ্ঞাতনামা দেহরক্ষী।

মামলা হওয়ার পর দেশজুড়ে আলোচনার মধ্যে রোববার সকালে রেইনট্রি হোটেলে অভিযান শুরু করেন শুল্ক গোয়েন্দারা।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়