ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সৈয়দপুর উপ-নির্বাচনে নৌকার বিজয়

ইয়াছিন মোহাম্মদ সিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ১৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সৈয়দপুর উপ-নির্বাচনে নৌকার বিজয়

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোখছেদুল মোমিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মোট পাঁচজন প্রতিদ্বন্দ্বী প্রাথীর মধ্যে মোখছেদুল মোমিন  পেয়েছেন ৩৬ হাজার ৯৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহ পেয়েছেন ২০ হাজার ৩৯৮ ভোট । তৃতীয় স্থানে আছেন লাঙল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী ইলিয়াছ চৌধুরী। তার ভোট সংখ্যা ১৮ হাজার ২৩১ । অপর দুই প্রার্থীর মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের নূরুল হুদা (হাতপাখা) ভোট পেয়েছেন ৩ হাজার ৩৫৪ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দপুর পৌর জামায়াতের আমির আবদুল মুনতাকিম (আনারস) পেয়েছেন সাত হাজার ৬৩৭ ভোট।

মঙ্গলবার উপ-নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে সন্ধ্যায় বেসরকারিভাবে এই ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন।

এদিকে ভোটগ্রহণের সময় প্রভাব বিস্তারের চেষ্টাকালে খলিলুর রহমান (৪৫) ও রফিকুল ইসলাম(৩৮) নামে দুজনকে আটক করা হয়েছে।

এ ছাড়া সার্বিকভাবে এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়। শুরুতে ভোটারের সংখ্যা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

উপজেলার ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে ৭১টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল এক লাখ ৮১ হাজার ৫০৭ জন। নির্বাচনে শতকরা ৪৭ দশমিক ৭১ ভাগ ভোট পড়েছে।

জেলা পুলিশের ডিআইও ওয়ান আব্দুল মোমিন জানান, ৭১টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৯টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হওয়ায়  ভোট কেন্দ্র ও ভোট কেন্দ্রের বাইরে অস্ত্রধারী ৭১ জন পুলিশ অফিসার, ২৮৪ জন পুলিশ সদস্য এবং ৮৫২ জন আনসার ও ভিডিপি বাহিনী দায়িত্ব পালন করে।

এ ছাড়া ২০ জন করে চারটি স্ট্রাইকিং ফোর্স ছিল। এ ছাড়া তিন প্লাটুন করে র‌্যাব ও বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করে।



রাইজিংবিডি/নীলফামারী/১৬ মে ২০১৭/ইয়াছিন মোহাম্মদ সিথুন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়