ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফেনীর ৫৬ মুক্তিযোদ্ধার নাম নেই মন্ত্রণালয়ের ওয়েবসাইটে

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১১, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেনীর ৫৬ মুক্তিযোদ্ধার নাম নেই মন্ত্রণালয়ের ওয়েবসাইটে

ফেনী প্রতিনিধি : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত লাল মুক্তিবার্তায় থাকা মুক্তিযোদ্ধা তালিকায় ফেনীর সোনাগাজী উপজেলার ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম নেই। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধারা ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেছেন।

ওই তালিকায় নাম নেই বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন, সাবেক দুজন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন, মফিজুল হক পাটোয়ারি ও বর্তমান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) মো. সাহাব উদ্দিনের।

সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ জানায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে চূড়ান্ত অনুমোদিত মুক্তিবার্তার লাল বইয়ের ৪৭ নম্বর পৃষ্ঠায় সোনাগাজী থানার ০২১১০৫০২১৫ থেকে ০২১১০৫০২৭০ নম্বর ক্রমিকে যে ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম ছিল, তা অনলাইনে প্রকাশিত হয়নি। এর আগের ও পরের পৃষ্ঠায় যাদের নাম ছিল তাদের নাম প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মীর আবদুল হান্নান বলেন, তিনি বিষয়টি সোনাগাজীর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে শুনেছেন। এ বিষয়ে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে ওই ৫৬ জন মুক্তিযোদ্ধার নাম পুনঃপ্রকাশের জন্য অনুরোধ জানানো হবে।



রাইজিংবিডি/ফেনী/১৮ মে ২০১৭/সৌরভ পাটোয়ারী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়