ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএনপি নেতা বুলু কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫০, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নেতা বুলু কারাগারে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন  আদালত।

রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ২৮ মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন বুলু। ১৫ মামলায় জামিন মঞ্জুর হলেও ১৩ মামলায় জামিন নামঞ্জুর করেন আদালত। যার ফলে তাকে কারাগারে যেতে হয়েছে।

মামলাগুলোর মধ্যে পল্টন থানার ১০ টি ও মতিঝিল থানার দুই মামলায় মহানগর হাকিম গোলাম নবীর আদালতে ,  মুগদা থানার তিন এবং খিলগাঁও থানার দুই মামলায় কায়সারুল ইসলামের আদালতে, শেরে বাংলা নগর থানার ৩ মামলায় লুৎফর রহমান শিশিরের আদালতে, যাত্রাবাড়ী থানার দুই মামলায় রায়হান উল ইসলামের আদালতে, মোহাম্মদপুর থানার দুই মামলায় আমিরুল হায়দার চৌধুরীর আদালতে, দক্ষিণখান থানার একটি মামলায় নুর নবীর আদালতে, তেজগাঁও শিল্পাঞ্চল থানার একটি মামলায় খুরশীদ আলমের আদালতে , রামপুরা থানার একটি মামলায় কাজী কামরুল ইসলামের আদালতে এবং ওয়ারী থানার একটি মামলায় জাকির হোসেন টিপুর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানিতে বুলুর আইনজীবী সানাউল্লাহ মিয়া, খোরশেদ মিয়া আলম এবং সৈয়দ জয়নুল আবেদীদ মেজবাহ বলেন, বরকত উল্লাহ বুলু স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন। তিনি বয়স্ক এবং অসুস্থ মানুষ, দেড় মাস হাসপাতালে ভর্তি ছিলেন। আর সামনে রমজান মাস। সবকিছু বিবেচনায় যেকোনো শর্তে তার জামিনের প্রার্থনা জানান তারা।

বুলুর আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, তার বিরুদ্ধে মোট ৮০ টি মামলা রয়েছে। তিনি আজ ২৮ মামলায় আত্মসমর্পণ করেন। তার মধ্যে ১৫ মামলায় আদালত জামিন দিলেও ১৩ মামলায় জামিন নামঞ্জুর হয়। একারণে তাকে কারাগারে যেতে হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগে মামলাগুলো দায়ের করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়