ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

টেস্টেও বাড়ল রেটিং পয়েন্ট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেস্টেও বাড়ল রেটিং পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টির পর টেস্ট ক্রিকেটেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। আইসিসি বৃহস্পতিবার বার্ষিক টেস্ট র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে।

সদ্য হালনাগাদে ৩ রেটিং পয়েন্ট উন্নতি হয়েছে বাংলাদেশের। এর আগে টি-টোয়েন্টিতে ৪ রেটিং বেড়েছিল বাংলাদেশের।  রেটিং পয়েন্ট বাড়লেও র‍্যাঙ্কিংয়ে আগের অবস্থানেই আছে টাইগাররা।  ৬৯ রেটিং পয়েন্ট নিয়ে নয়ে রয়েছে মুশফিকুর রহিমের দল।

র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে রয়েছে ভারত।  ১ রেটিং পয়েন্ট বেড়ে তাদের বর্তমান পয়েন্ট ১২৩।  বার্ষিক হালনাগাদে সবচেয়ে বেশি লাভবান হয়েছে দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার। ৮ রেটিং পয়েন্ট বেড়ে ১০৯ থেকে ১১৭-এ পৌঁছেছে প্রোটিয়ারা।

অন্যদিকে সমানসংখ্যক রেটিং পয়েন্ট কমেছে তিনে থাকা অস্ট্রেলিয়ার। ১০৮ থেকে তাদের রেটিং পয়েন্ট এখন ১০০। পাঁচে থাকা নিউজিল্যান্ডের ১ রেটিং পয়েন্ট বাড়লেও ২ পয়েন্ট কমেছে ইংল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য টেস্ট সিরিজ জেতা পাকিস্তানেরও কপাল পুড়েছে। ৯৭ থেকে ৪ পয়েন্ট কমে তাদের পয়েন্ট এখন ৯৩।

শ্রীলঙ্কার ১, ওয়েস্ট ইন্ডিজের ৫ ও বাংলাদেশের পয়েন্ট বেড়েছে ৩। সবচেয়ে বড় ক্ষতি হয়েছে জিম্বাবুয়ের। টেস্ট র‍্যাঙ্কিংয়ে তলানির দলটির হালনাগাদের আগে রেটিং পয়েন্ট ছিল ৫। সেই পয়েন্টও হারিয়েছে তারা।  জিম্বাবুয়ের নামের পাশে রেটিং পয়েন্ট এখন শূন্য।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়