ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বন্দরে যুক্ত হলো অত্যাধুনিক দুটি কার কেরিয়ার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্দরে যুক্ত হলো অত্যাধুনিক দুটি কার কেরিয়ার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আমদানিকৃত প্রাইভেট কারসহ বিভিন্ন ধরনের গাড়ি পরিবহনের লক্ষ্যে চট্টগ্রাম বন্দর ইকুইপমেন্টে যুক্ত হলো অত্যাধুনিক দুটি কার কেরিয়ার।

বৃহস্পতিবার সকালে বন্দর থেকে বন্দরের বাইরের কার শেডে ১২টি কার পরিবহনের মাধ্যমে কার কেরিয়ার দুটি কার্যক্রম শুরু করে। প্রতিটি কেরিয়ারে একই সঙ্গে ছয়টি গাড়ি পরিবহন করতে পারে।

নতুন দুই কার কেরিয়ারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল খালেদ ইকবাল। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) জাফর আলম, চট্টগ্রাম কাস্টমস কমিশনার আবদুল্লাহ খান, চট্টগ্রাম চেম্বারের পরিচালক নুরুন নেওয়াজ খান, জুনিয়র চেম্বার নেতা নিয়াজ মাহমুদ এলিট।

এ ছাড়া চট্টগ্রাম বন্দরের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন্দর ব্যবহারকারী এবং কার আমদানিকারক বারভিডার নেতারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল খালেদ ইকবাল জানান, আধুনিক কার কেরিয়ার যুক্ত করা বন্দরের আধুনিকায়নের একটি অংশ। প্রাথমিকভাবে বন্দরে দুটি কার কেরিয়ার যুক্ত হয়েছে। পরবর্তীতে আরও তিনটি কার কেরিয়ার কয়েকমাসের মধ্যেই বন্দর ইকুইপমেন্টে যুক্ত হবে।

তিনি আরো জানান, বন্দরে জাহাজ থেকে আমদানিকৃত কার নামানোর পর এসব কার কেরিয়ারের মাধ্যমে বন্দরের বাইরের কার শেডে পরিবহন করে নিয়ে আসা হবে। এ ছাড়া কার আমদানিকারকরা চাইলে চট্টগ্রাম থেকে সরাসরি ঢাকা কিংবা দেশের বিভিন্ন স্থানে তাদের কার পরিবহন করে নিয়ে যেতে পারবেন। এর মাধ্যমে বন্দরে একটি নতুন আয়ের উৎসও যুক্ত হলো।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ মে ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়