ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুক্তিযোদ্ধা কমান্ডারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা

জাফরুল হাসান রুহান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযোদ্ধা কমান্ডারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আবদুল মান্নানের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

শহীদ মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের ছেলে মিজানুর রহমান আবু বাদী হয়ে রোববার পাথরঘাটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৭ জনকে আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মনোজ কুমার কীর্ত্তনিয়া মিন্টু বলেন, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানোর নির্দেশ দিয়েছেন। পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা নম্বর সিআর ১১২/১৭।

মামলার এজাহারে, ১৯৭১ সালে আসামিদের বিরুদ্ধে সুরেন্দ্রনাথ অধিকারী, মতিয়ার রহমান ও মনোহর মিস্ত্রীকে হত্যাসহ একাধিক স্থানে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- আবদুল মান্নানের ভাই আবদুর রাজ্জাক, বোন জামাতা হযরত আলী ও খাকি এবং সাদা পোশাকধারী পাঁচ থেকে সাতজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

মামলার বাদী মিজানুর রহমান বলেন, আমার বাবাসহ মুক্তিযোদ্ধাদের হত্যা করায় তার বিরুদ্ধে আমি আইনের আশ্রয় নিয়েছি। আশা করছি আইনে আমি সঠিক বিচার পাব।

 

 

রাইজিংবিডি/বরগুনা/২২ মে ২০১৭/জাফরুল হাসান রুহান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়