ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড, ১৭ জনের যাবজ্জীবন

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড, ১৭ জনের যাবজ্জীবন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ব্যবসায়ী সিরাজুল হক ছিরু মোল্লা হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

এ ছাড়া ১৭ জনের যাবজ্জীবন এবং তিনজনের ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজির আহমেদ এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৩০ হাজার টাকা করে এবং ১০ বছর সাজাপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর সিরাজুল হক ছিরু মোল্লা নামে ওই ব্যবসায়ীকে আসামিরা সংঘবদ্ধ হয়ে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেন। পরে তার লাশ আড়ুয়াকান্দি গ্রামের একটি খালের মধ্যে ফেলে দেন। এই ঘটনায় নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামি করে কাশিয়ানী থানায় হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ ১৭ বছর পর আদালত এই মামলায় রায় দিল। জাকারিয়া সাজু, আলীউজ্জামান খোকন মাস্টার, শাহাদৎ হোসেন, হেমায়েত উদ্দিন ও শাজাহানকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এ মামলা থেকে ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে জাকারিয়া সাজু ও শাহজাহান পলাতক রয়েছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৭ জনের মধ্যে তিনজন পলাতক।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট শহিদুজ্জামান এবং আসামিপক্ষে ছিলেন ফজলুল হক খান খোকন ও তফসিরুল আমিন বিশ্বাস। এই রায়ে বাদীপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৫ মে ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়