ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ববির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ২০

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ববির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসসংলগ্ন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর নিচে প্রায় অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সদর উপজেলার কর্ণকাঠীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসংলগ্ন এলাকায় এই সংঘর্ষ হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. আল আমিন জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনিসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ক্যাম্পাসের পাশে চর আইচা এলাকাধীন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর নিচে বাজারের একটি দোকানে বসে নাস্তা করছিলেন। এ সময় স্থানীয় জয়, বাপ্পি ও আশিক নামে তিন যুবক তাদের ওই দোকানের সামনে থেকে সরে অন্যত্র গিয়ে বসতে বলে।



এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জয়, বাপ্পি ও আশিকসহ তাদের লোকজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করে। এতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আল আমিন, গণিত বিভাগের সিফাত আহমেদ, ব্যবস্থাপনা বিভাগের সজিব মিয়া, ফিন্যান্স বিভাগের রিফাত, আইন বিভাগের রানা, নাঈম উদ্দিন মিঠু, মার্কেটিং বিভাগের সাকিব, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আব্দুর রহমান ও মিরাজ হোসেনসহ ১০/১৫ জন আহত হয় বলে দাবি শিক্ষার্থীদের।

এর জের ধরে শিক্ষার্থীরা ধারালো অস্ত্র, রড ও লাঠি নিয়ে বাজারে টিনের তৈরি প্রায় অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতা মো. কাইয়ুম উদ্দিনসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের ওই স্থান থেকে ফিরিয়ে আনে। পরে শিক্ষার্থীরা পুনরায় বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে করে যানবাহন চলাচল বন্ধ হয়ে সীমাহীন ভোগান্তির সৃষ্টি হয়।

এদিকে চর আইচা ও চর কাউয়ার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, এলাকার গন্যমান্য ব্যক্তি সুরুজ মোল্লা। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তার সামনে বসে ধুমপান করছিল। জয় নামে স্থানীয় যুবক তাদের সংযত হয়ে ধুমপান করতে বলে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায় শিক্ষার্থীরা জয়কে মারধর করে। স্থানীয়রা ছুটে এলে শিক্ষার্থীরা দৌড়ে পালিয়ে যায়। একটু পরেই শিক্ষার্থীরা এক হয়ে আবার বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার সাইফুল্লাহ মো. নাসির বলেন, যেকোনো একটি বিষয় নিয়ে স্থানীয়দের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে কোনো পক্ষ অভিযোগ করলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/বরিশাল/২৭ মে ২০১৭/জে. খান স্বপন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ