ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদ করতে গাজীপুর ছাড়ছে মানুষ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদ করতে গাজীপুর ছাড়ছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে গাজীপুর জেলায় কর্মরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ গাজীপুর ছাড়তে শুরু করেছে।

ইতোমধ্যে ছুটি দিতে শুরু করেছে জেলার পোশাক কারখানাও। ফলে বৃহস্পতিবার সকাল থেকে বাস বা ট্রেন স্টেশনে মানুষের ভিড় বাড়তে থাকে।

দুপুরে শত শত মানুষকে জয়দেবপুর রেল জংশনে ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। জংশনের সংশ্লিষ্টরা জানিয়েছেন, যাত্রীর চাপ বাড়তে শুরু করেছে।

সিরাজগঞ্জের উল্লাপাড়া সদরের মো. মমিন উদ্দিন গাজীপুর তিনসড়ক এলাকার একটি পোশাক কারখানায় চাকরি করেন। থাকেন কারখানা সংলগ্ন লক্ষ্মীপুরা এলাকায়। বাড়ি যাওয়ার জন্য জয়দেবপুর জংশনে অপেক্ষায় করছিলেন। তিনি জানান, বেতন-ভাতা পরিশোধ করে সকাল ১১টার দিকে কারখানা ঈদের জন্য ১০ দিনের ছুটি দিয়েছে। বাড়িতে বাবা-মা, দাদা-দাদি, ভাই-বোন রয়েছে। ছুটির পরপরই জয়দেবপুর জংশনে এসেছেন। অপেক্ষা করছেন ট্রেনের জন্য।

উল্লাপাড়ার এলাকার আব্দুল মজিদ গাজীপুরে দিনমজুরের কাজ করেন। স্ত্রী,  ছেলে-মেয়েকে নিয়ে থাকেন গাজীপুর শহরে। তিনি জানান, গ্রামের বাড়িতে তার বাবা-মা রয়েছেন। প্রায় চার মাস পর ঈদ করার জন্য বাড়িতে যাচ্ছেন। তিনি জানান, সড়কে যানজট থাকতে পারে- এমন শঙ্কায় তিনি প্রতিবারই ঈদে ট্রেনে বাড়িতে যান।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া জানান, জংশনে যাত্রীদের চাপ তুলনামূলক বৃদ্ধি পেয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাসেও লোকজন বাড়ি ফিরতে শুরু করেছে। দুপুর পর্যন্ত গাজীপুরের সড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও যানজটের খবর পাওয়া যায়নি।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২২ জুন ২০১৬/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়