ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১০ টাকার ভাড়া ১০০ টাকা

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ টাকার ভাড়া ১০০ টাকা

দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের ঢল

রাজবাড়ী প্রতিনিধি : রাজধানী ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের প্রবেশ দ্বার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। এটাকে সুযোগ হিসেবে নিয়ে ঘাটে আসা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে একটি চক্র।

যাত্রীদের অভিযোগ, সংঘবদ্ধ এই চক্রের খপ্পরে পড়ে নানা ধরণের হয়রানির শিকার হতে হচ্ছে তাদের। রাতে এই  চক্রটি পুলিশের সামনেই এই অপকর্ম করছে ।

দৌলতদিয়া ফেরি অথবা লঞ্চ ঘাট থেকে বাস টার্মিনাল পর্যন্ত ভাড়া ছিল ১০-১৫ টাকা। ঈদ উপলক্ষে সেই ভাড়া বেড়ে এখন দাড়িঁয়েছে ৮০-১০০ টাকা। অন্যদিকে গোয়ালন্দ থেকে মাগুরার ১২০ টাকার ভাড়া বৃদ্ধি পেয়ে তা দাড়িঁয়েছে ৩০০-৩৫০ টাকা। আর  রাজবাড়ী সদরের ৩৫ টাকার ভাড়া এখন ১০০ টাকা।

যাত্রীরা ঘাটে নামার পর টার্মিনালের দিকে যাওয়ার সময়ই চক্রটি সু-কৌশলে পথ আগলে বিড়ম্বনায় ফেলে তাদের চাহিদার যানবাহনে যেতে বাধ্য করছে।

মাগুরার শ্রীপুরের সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী রানা জানান, দৌলতদিয়া ঘাটে নামার পর আমাকে জোর করে কিছু লোক রিকশায় উঠিয়ে দিয়েছে। টার্মিনালে আসার পর ২০ টাকা ভাড়া দিতে গেলে ১০০ টাকার কমে নেবেনা বলে জানিয়ে দেয়। বিষয়টি আমি ওখানে কর্তব্যরত এক পুলিশকে জানালে তিনি উল্টো আমাকে বুঝাতে থাকেন। সেই পুলিশ সদস্য আমাকে  বলেন ‘একদিনইতো দিবেন’।

কুষ্টিয়া ভেড়ামাড়ার  জামাল শেখ দু:খ করে বলেন, ‘ভাই আমি পদ্মা-গড়াইতে ভেড়ামাড়া যাবো। কিন্তু  কিছু দালাল আমাকে জোর করে মাহেন্দ্রে রাজবাড়ীর গাড়িতে উঠিয়ে দিল। এখন বলছে ভাড়া দিতে হবে ১০০ টাকা।’

এদিকে কোন রকম ঝামেলা ছাড়াই যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরা নিশ্চিত করতে সার্বক্ষণিক তদারকি করছেন  রাজবাড়ী জেলা প্রসাশক মো. শওকত আলী ও  পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা ।

পুলিশ সুপার সালমা বেগম বলেন, ‘কোন রকম ঝামেলা ছাড়াই যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে প্রশাসন। ঈদের আগে এবং পরেও ঘাট আমাদের বিশেষ নজরদারিতে থাকবে। এসময় তিনি সকলকে সম্মিলিতভাবে সহযোগিতা করার আহবান জানান।’ 



রাইজিংবিডি/রাজবাড়ী/২৪ জুন ২০১৭/সোহেল মিয়া/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়