ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বয়লার বিস্ফোরণ : ৫ জনের পরিচয় শনাক্ত

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৫, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বয়লার বিস্ফোরণ : ৫ জনের পরিচয় শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতদের পাঁচজনের পরিচয় শনাক্ত করা হয়েছে।

নিহতদের মধ্যে আটজনের লাশ রাতে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। অপর একজনের মৃত্যু হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। এ ছাড়া সকালে আরো একজনের লাশ উদ্ধার করা হয়েছে। রাত ২টা পর্যন্ত নিহতদের মধ্যে পাঁচজনের পরিচয় শনাক্ত হয়েছে।

এরা হলেন- মাগুরার শালিখা থানার গুবরা গ্রামের আলীর ছেলে আল আমিন, বাক্ষণবাড়িয়ার নাসিরনগর থানার কুন্ডা গ্রামের সাগর আলী মীরের ছেলে ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, রাজবাড়ির গোয়ালন্দ থানার চরদাসনন্দ এলাকার মনিন্দ্র নাথের ছেলে বিপ্লব চন্দ্র শীল, চাদপুরের মদনা থানার বাচ্চু ছৈয়ালের ছেলে গিয়াস উদ্দিন ছৈয়াল ও বগুড়ার সোনাতলা থানার শাহার আলীর ছেলে মাহবুবুর রহমান। রাতে ওই হাসপাতাল মর্গে নিহতদের স্বজনরা লাশ শনাক্ত করেন।

জয়দেবপুর থানার এসআই সাদেকুর রহমান জানান, নিহতদের সবাই পুরুষর এবং তাদের বয়স আনুমানিক ২৫ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া আরো দুই জনের শুধু নাম পাওয়া গেছে- এরা হলেন আব্দুস ছালাম ও মনসুর ।

মাল্টি ফ্যাবস লিমিটেড কারখানায় বয়লার বিস্ফোরণে ঘটনা তদন্তের জন্য গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলামকে প্রধান করে আট সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তারা সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

দুর্ঘটনায় নিহতদের দাফনের জন্য নিহত ব্যক্তির পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর। রাতেই তিনি দুর্ঘনাস্থল পরিদর্শন এবং হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ খবর নেন।

সোমবার রাত সোয়া ৭টার দিকে নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড পোশাক কারখানায় বয়লার বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত এবং অন্তত ৪০ জন আহত হয়।




রাইজিংবিডি/গাজীপুর/৪ জুলাই ২০১৭/হাসমত আলী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়