ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠনের আহ্বান

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠনসহ মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের পাঁচ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ) ও বাংলাদেশ  বেকার ডিপ্লোমা ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশন (বিবিডিপিএ)।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এই আহ্বান জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে মেডিক্যাল এডুকেশন বোর্ড চালু করা, নিয়োগবিধি সংশোধন করে বেকার মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের সরকারি চাকরিতে নিয়োগ ও নতুন পদ সৃষ্টি করতে হবে।

তারা বলেন, কারিগরি শিক্ষাবোর্ড পরিচালিত মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি কোর্স অবিলম্বে বন্ধ করতে হবে। বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও ফার্মেসি কাউন্সিল পরিচালিত মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি কোর্স আগের মতো ৪ বছরে করতে হবে।

বক্তারা বলেন, ক্লিনিক ও চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠানে মেডিক্যাল টেকনোলোজিস্ট ও ফার্মাসিস্ট পদে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও ফার্মেসি কাউন্সিলের সনদধারীদের নিয়োগের নীতিমালা দ্রুত বাস্তবায়ন করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেকার ডিপ্লোমা ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের (বিবিডিপিএ) সভাপতি মো. জহিরুল ইসলাম, বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিএসএমটিএ) সভাপতি মো. শফিকুল ইসলাম, সাকিল উদ্দিন, আবদুল আলিম, মো. হাবিবুর রহমান প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৭/হাসিবুল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়