ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শানখলা-দেউন্দি সড়কে খানাখন্দ

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ১০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শানখলা-দেউন্দি সড়কে খানাখন্দ

হবিগঞ্জ প্রতিনিধি : সড়কটির নাম ‘শানখলা-দেউন্দি সড়ক’। এটি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা, শায়েস্তাগঞ্জ ইউনিয়নের প্রায় তিন কিলোমিটার, বাকি দেউন্দি চা-বাগান পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার চুনারুঘাট উপজেলার শানখলা ও পাইকপাড়া ইউনিয়নের অন্তর্গত।

সড়কটি মেরামতের দায়িত্ব চুনারুঘাট ও হবিগঞ্জ সদর উপজেলা প্রকৌশল অফিসের। কিছু দিন পূর্বে এই সড়কের স্থানে স্থানে মেরামত করা হয়েছে। কিন্তু ১০ চাকাওয়ালা ট্রাক পাহাড়ি টিলা ও ছড়ার বালু বোঝাই করে এই সড়কে অবাধে চলাচল করছে। ফলে সড়কের স্থানে স্থানে খানাখন্দ সৃষ্টি হচ্ছে। এতে পথচারীরা দুর্ভোগে পড়েছেন। মানুষ অটোরিকশা, টমটম, মোটরসাইকেল, বাইসাইকেল, মাইক্রোবাসসহ ছোট ছোট যানবাহনে এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন। তারা কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়েছেন।

যোগাযোগ করলে চুনারুঘাট উপজেলা প্রকৌশলী মো. রাশেদুল আলম বলেন, প্রতিনিয়ত বালু বোঝাই ট্রাক চলাচল করায় সড়কটির ক্ষতি হয়েছে। এসব গাড়ি চলাচলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন। সড়কটি দিয়ে ভারি যান চলাচল করায় খানাখন্দ সৃষ্টি হয়েছে। বরাদ্দ সাপেক্ষে মেরামত করা হবে।

শায়েস্তাগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. বুলবুল খাঁন বলেন, ১০ চাকার ট্রাক বালু বোঝাই করে চলাচল করায় এ সড়কের ক্ষতি হয়েছে। তাই মহাসড়কের দেউন্দি মোড়ে গেট নির্মাণ করা জরুরি। তাহলে আর ১০ চাকার ট্রাক এ সড়কে প্রবেশ করতে পারবে না। তাতে সড়কটি রক্ষা পাবে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/১০ জুলাই ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়