ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইসিসিতে নেই রোনালদো, থাকছে ‘এমএসএন’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫২, ১২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিসিতে নেই রোনালদো, থাকছে ‘এমএসএন’

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে রোনালদো না থাকলেও মেসি, সুয়ারেজ, নেইমার খেলবেন

ক্রীড়া ডেস্ক : প্রাক-মৌসুম প্রস্তুতির ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) খেলবেন না রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে বার্সেলোনার ‘এমএসএন’ ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারের খেলা ঠিকই দেখতে পাবে যুক্তরাষ্ট্রের দর্শকরা।

যুক্তরাষ্ট্র সফরের জন্য মঙ্গলবার ২৬ সদস্যের স্কোয়াড দিয়েছে রিয়াল মাদ্রিদ। দলে নেই চারবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। পর্তুগিজ তারকা রাশিয়ায় ফিফা কনফেডারেশনস কাপে খেলার পর থেকে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন। গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জয়ে বড় অবদান ছিল রোনালদোর।

আগামী ২৩ জুলাই ক্যালিফোর্নিয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জিনেদিন জিদানের দলের আইসিসি অভিযান। এরপর ম্যানচেস্টার সিটি ও বার্সেলোনার বিপক্ষেও খেলবে তারা।

যুক্তরাষ্ট্র সফরের জন্য জিদানের ২৬ জনের স্কোয়াডে রোনালদো না থাকলেও আছেন ‘বিবিসি’ ত্রয়ীর অন্য দুজন গ্যারেথ বেল, করিম বেনজেমা। আছেন টনি ক্রুস, লুকা মড্রিচ, ইসকো, মার্সেলো, আলভারো মোরাতাও।

রিয়াল মাদ্রিদ রোনালদোবিহীন হলেও বার্সা মেসি, সুয়ারেজ, নেইমারদের নিয়েই যাচ্ছে যুক্তরাষ্ট্র সফরে। কদিন আগে দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোকে বিয়ের পর । বিয়ের পর বার্সার সঙ্গে নতুন চুক্তিও করেছেন আর্জেন্টাইন তারকা।

২০১৬-১৭ মৌসুম শেষে লুইস এনরিকের জায়গায় বার্সেলোনার কোচের দায়িত্বে এসেছেন আর্নেস্তো ভালভার্দে। বার্সার নতুন কোচ হাভিয়ের মাশচেরানো, আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্ড পিকে, ইভান রাকিটিচ, আরদা তুরানদেরও যুক্তরাষ্ট্র সফরে নিয়ে যাবেন। তবে থাকছেন না জার্মানিকে কনফেডারেশনস কাপ জেতাতে অবদান রাখা বার্সার প্রথম পছন্দের গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন।

আগামী ২২ জুলাই নিউ জার্সিতে গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগ রানার্সআপ জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বার্সার আইসিসি অভিযান। এরপর ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়ালের মুখোমুখি হবে ভালভার্দের দল।




রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়