ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উইম্বলডনের নতুন রানি মুগুরুজা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইম্বলডনের নতুন রানি মুগুরুজা

উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শিরোপা হাতে গার্বিনে মুগুরুজা

ক্রীড়া ডেস্ক : উইম্বলডন চ্যাম্পিয়নশিপের নতুন রানি হয়েছেন স্পেনের গার্বিনে মুগুরুজা। শনিবার মেয়েদের এককের ফাইনালে অভিজ্ঞ ভেনাস উইলিয়ামসকে উড়িয়ে দিয়ে নিজের প্রথম উইম্বলডন শিরোপা জিতে নিয়েছেন এই স্প্যানিশ খেলোয়াড়।

নিজের প্রথম উইম্বলডন শিরোপা জিততে তিনি মাত্র ১ ঘণ্টা ১৭ মিনিটে সরাসরি সেটে (৭-৫, ৬-০) হারিয়ে দেন পাঁচবারের উইম্বলডন শিরোপা জেতা আমেরিকান টেনিস তারকা ভেনাস উইলিয়ামসকে।

২০১৫ উইম্বলডন ফাইনালে ভেনাসের ছোট বোন সেরেনা উইলিয়ামসের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল মুগুরুজার। তারপর ২০১৬ ফ্রেঞ্চ ওপেন জেতেন স্প্যানিশ এই টেনিস তারকা, যা ছিল তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা।

এরপর শনিবার জিতে নিলেন প্রথম উইম্বলডন শিরোপা। তাও আবার সেরেনা উইলিয়ামসের বড় বোনকে হারিয়ে। এর মধ্য দিয়ে তার অর্জনের ঝুলিতে আরো একটি গ্র্যান্ড স্লাম যুক্ত হলো। এ নিয়ে মোট দুটি গ্র্যান্ড স্লাম শিরোপা ঘরে তুললেন গার্বিনে মুগুরুজা।

শিরোপা জেতার পর মুগুরুজা বলেন, ‘ভেনাসের বিপক্ষে আজকের ম্যাচটি খুবই কঠিন ছিল। সবচেয়ে কঠিন ম্যাচ। সে খুবই ভালো একজন খেলোয়াড়। আমি তার খেলা দেখে দেখে বড় হয়েছি। তার বিপক্ষে ফাইনালে খেলতে পেরে আমার খুবই ভালো লেগেছে। প্রথম সেটটা খুবই কঠিন ছিল। যেকেউ জিততে পারত। অবশ্য আমি নার্ভাস ছিলাম। কারণ, উইম্বলডনের শিরোপা জেতার স্বপ্ন আমার অনেক দিনের। ২০১৫ সালে আমি সেরেনার কাছে ফাইনালে হেরেছিলাম। তখন সেরেনা আমাকে বলেছিলেন একদিন তুমি পারবে। অবশেষে সেটা আমি পেরেছি।’ 

মুগুরুজাকে অভিনন্দন জানিয়ে ভেনাস বলেন, ‘অভিনন্দন গার্বিনে। দারুণ খেলেছো। আমি জানি তুমি কতোটা কঠোর পরিশ্রম করেছো। সেটার ফল আজ তুমি পেয়েছো। অভিনন্দন।’



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়