ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উইম্বলডনে নতুন ইতিহাস গড়লেন ফেদেরার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ১৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইম্বলডনে নতুন ইতিহাস গড়লেন ফেদেরার

রজার ফেদেরার

ক্রীড়া ডেস্ক : ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে উইম্বলডনের রেকর্ড অষ্টম শিরোপা জিতেছেন রজার ফেদেরার। উইম্বলডনের ১৪০ বছরের ইতিহাসে ফেদেরার একমাত্র তারকা যিনি আট-আটটি শিরোপা জিতেছেন। এর মধ্য দিয়ে তিনি পেছনে ফেলেছেন কিংবদন্তি টেনিস তারকা পিট সাম্প্রাস ও উইলিয়াম রেনশকে। তারা দুজন ৭টি করে উইম্বলডন শিরোপা জিতেছিলেন। চিলিচকে হারানোর আগে ৭টি উইম্বলডন শিরোপা নিয়ে তাদের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন ফেদেরার। এবার শীর্ষস্থানে একক আধিপত্য স্থাপন করেছেন। উইম্বলডনের ইতিহাসে এখন সর্বোচ্চ শিরোপা জয়ী মাত্র একজন। তিনি রজার ফেদেরার।
 
বাংলাদেশ সময় আজ রোববার সন্ধ্যায় ফাইনালে ৬-৩, ৬-১ ও ৬-৪ সেটে চিলিচকে হারিয়ে উইম্বলডনের শিরোপা বগলদাবা করেন ফেড এক্সপ্রেস। দুর্ভাগা বলতে হবে মারিন চিলিচকে। প্রথম সেটেই ইনজুরিতে পড়েন চিলিচ। ইনজুরি নিয়েই বাকি দুটি সেট খেলেন। সে কারণে ফাইনালে যে লড়াইটা হওয়ার কথা ছিল সেটা হয়নি। একতরফাভাবে জিতে যান সুইস তারকা ফেদেরার। এই গ্র্যান্ডস্লাম জয়ের মধ্য দিয়ে উইম্বলডনের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড গড়লেন ফেদেরার। 

পাশাপাশি সবচেয়ে বেশি বয়সে (৩৫ বছর ১১ মাস ৮দিন) উইম্বলডন জেতারও রেকর্ড গড়েন। আর নিজের সর্বোচ্চ ১৮টি গ্র্যান্ডস্লামের সংখ্যাটা ১৯ এ উন্নীত করলেন। এর আগে ২০০৩, ২০০৪, ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৯ ও ২০১২ সালে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিলেন তিনি। 





রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়