ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফুলগাজী ও পরশুরামের ১২ গ্রামের মানুষ পানিবন্দি

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলগাজী ও পরশুরামের ১২ গ্রামের মানুষ পানিবন্দি

ফেনী প্রতিনিধি : গত কয়েকদিনের অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে  ফেনীর ফুলগাজীতে মুহুরি নদীর বেড়িবাঁধের উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর দুই অংশে ও ঘনিয়ামোড় এক অংশসহ চার অংশে এবং পরশুরাম উপজেলায় সিলোনিয়া নদীর সুবার বাজার এলাকার এক অংশে মোট পাঁচটি অংশে ভাঙনে ১২টি গ্রাম প্লাবিত হয়েছে।

এতে ফুলগাজী ও পরশুরামের ১২ গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এইসব এলাকার খেতের ফসল, বীজতলা, পুকুরের মাছ সবই এখন পানির নিচে।

স্থানীয়রা জানায়,  বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ফুলগাজীর দক্ষিণ দৌলতপুরে মুহুরি নদীর বেড়িবাঁধের পাশের বাসিন্দা সফি উল্লাহ ভূঁইয়া বাড়ির পূর্ব পাড়ে প্রায় ৪০ফুট বাঁধ ভেঙে পড়ে। রাত ১১ টা থেকে সাড়ে ১১ টার দিকে একই গ্রামের সেকান্দর মাস্টারের বাড়ির পশ্চিম পাশে মুহুরি নদীর উত্তর পাড়ে প্রায় ২৫ ফুট বাঁধ এবং বাহার মিয়ার স্কিমের পাশে নদীর পূর্ব পাড়ে প্রায় ৪০- ৫০ ফুট বাঁধ ভেঙে যায়।

শুক্রবার সকাল থেকে এ ভাঙনটি ক্রমশ দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এতে ফুলগাজীর উত্তর দৌলত পুর, দক্ষিণ দৌলতপুর, ঘনিয়ামোড়া, বৈরাগপুর, জয়পুর, টেটশ্বর, মনিপুর নিলখী, গাবতলা, গোসাইপুর, মনতলা এবং অপরদিকে পরশুরাম উপজেলায় সিলোনিয়া নদীর পানিতে সুবার বাজারসহ আশপাশের বিস্তীর্ণ এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়ে।

পানি উন্নয়ন বোর্ড, ফেনীর নির্বাহী প্রকৌশলী কহিনুর আলম বলেন, মুহুরী নদীর পানি বিপৎসীমার ১৫০ সেন্টিমিটার (সকাল ১০ টায়) ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যেকোনো সময়ে বিপদের সম্ভাবনা আছে। তবে আমরা তা পর্যবেক্ষণে রাখছি। বন্যার পানি নেমে গেলে বাঁধের সংস্কার করা হবে।



রাইজিংবিডি/ফেনী/২১ জুলাই ২০১৭/সৌরভ পাটোয়ারী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়