ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রামে ছাত্রদল নেতা হত্যা : ৭ আসামির খালাস

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ছাত্রদল নেতা হত্যা : ৭ আসামির খালাস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনের সামনে অভ্যন্তরীণ বিরোধের জেরে ছাত্রদল নেতা গোলাম সারোয়ারকে গুলি করে হত্যা মামলার সাত আসামি বেকসুর খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মীর মো. রুহুল আমীন চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রায় ঘোষণা করেন।

মামলায় আসামি পক্ষের আইনজীবী আব্দুস সাত্তার রায়ে সাত আসামি খালাস পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

খালাস পাওয়া আসামিরা হলেন- প্রাক্তন নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আলাউদ্দিন, রফিক, টিংকু দাস, অরূপ বড়ুয়া, নাছির উদ্দিন ও রাজা (বিদেশে পলাতক)।

মামলার চার্জশিটভুক্ত আসামি সাহেদ আকবর গ্রেপ্তার হয়ে চার মাস কারাগারে ছিলেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। অপর আসামি ইয়াছিন চৌধুরী লিটনের নাম চার্জশিট থেকে বাদ দেওয়া হয়।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ৮ মার্চ নগরীর কাজীর দেউরীস্থ নাসিমন ভবনের সামনে ছাত্রদলের দুপক্ষের বিরোধের জেরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পক্ষকে অন্য পক্ষ ধাওয়া করে নূর আহমদ সড়কের লাভ লেইনের দিকে নিয়ে যাওয়ার সময় মেট্টোপোল ক্লাবের সামনে গুলিতে তৎকালীন ছাত্রদল নেতা গোলাম সারোয়ার খুন হয়। সারোয়ার বিএনপি নেতা প্রাক্তন মন্ত্রী মীর মো. নাসির উদ্দিনের অনুসারী ছিলেন।

এ ঘটনায় নিহত সারোয়ারের মা মেহেরুন্নেছা বাদী হয়ে ১০ ছাত্রদল নেতা-কর্মীদের আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আসামিরা সবাই তৎকালীন ছাত্রদল নেতা হলেও, বর্তমানে বিএনপি ও যুবদলের নেতা।

দীর্ঘ তদন্ত শেষে পুলিশ ২০০১ সালের ১৬ মার্চ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০০৩ সালের ২৫ আগস্ট আদালত অভিযোগ গঠন করে বিচার শুরু করে। মামলার মোট চারজন সাক্ষী আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ জুলাই ২০১৭/রেজাউল করিম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়