ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মুমিনুল-নাসিরের ফিফটি, রুবেলের তিন উইকেট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুমিনুল-নাসিরের ফিফটি, রুবেলের তিন উইকেট

ক্রীড়া প্রতিবেদক : বড় ইনিংস খেলার সুযোগ পেয়েও হাতছাড়া করলেন মুমিনুল হক। নাসির হোসেন টিম ম্যানেজমেন্টের সামনে ব্যাটিংয়ের সুযোগটি হাতছাড়া করেননি। মুমিনুলের মতো তুলে নিয়েছেন ফিফটি। রুবেল হোসেন গতির ঝড় তুলে পেয়েছেন তিন উইকেট। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে তিন ক্রিকেটার দ্যুতি ছড়িয়েছেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম চলছে মুশফিকুর রহিম ও তামিম ইকবালের দলের লড়াই। বৃহস্পতিবার তামিম ইকবাল ২৩ ও মুমিনুল হক ১৯ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। অধিনায়ক তামিম ৬ রান যোগ করে মাহমুদউল্লাহর বলে রান আউটে ফিরে যান। ক্রিজে আসা সাব্বির রহমানকে বোল্ড করেন তাইজুল ইসলাম।

পঞ্চম উইকেটে জুটি বাঁধেন নাসির ও মুমিনুল। এ জুটি গড়ার পথে ‍মুমিনুল ফিফটি তুলে নিয়ে ইনিংস বড় করতে থাকেন। কিন্তু ৭৩ রানে তাকে আটকে দেন সাকলায়েন সজীব। বাঁহাতি স্পিনারের বলে শান্তর হাতে ক্যাচ দেন মুমিনুল। সঙ্গী হারানোর পর নাসির আবারও জুটি বাঁধেন তানভীর হায়দারকে সঙ্গে নিয়ে। দুজনই তুলে নেন ফিফটি।

নাসির হোসেন ৬২ ও তানবীর হায়দার ৫১ রান করেন। তরুণ পেসার নাঈম হাসানের বলে নাসির আউট হওয়ার পরপরই রুবেলের বলে ফেরেন তানভীর। এরপর সানজামুলের ২২ রান স্কোরবোর্ড সমৃদ্ধ করে তামিমের দলের। শেষ ব্যাটসম্যান হিসেবে মুস্তাফিজুর রহমান আউট হলে ২৮৩ রানে গুটিয়ে যায় তামিমের দল। লিড পায় ১৪৩ রানের। বুধবার প্রথম দিন ১৪০ রান করেছিল মুশফিকুর রহিমের দল।

বল হাতে মুশফিকের দলের সেরা রুবের হোসেন। ৫৪ রানে নেন ৩ উইকেট। স্পিনার সাকলায়েন সজীবও নেন ৩ উইকেট। রান খরচ করেন ৬৪।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে বৃষ্টি নামার আগ পর্যন্ত ৫ ওভার ব্যাটিং করার সুযোগ পায় মুশফিকের দল। ১ উইকেট হারিয়ে ২৪ রান তোলে তারা। ৮ রান করে মুস্তাফিজের বলে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। সৌম্য ৯ ও নাজমুল ৭ রানে অপরাজিত থাকেন। বৃষ্টির কারণে ৪ টা ৫৮ মিনিটে খেলা বন্ধ হয়ে যায়। ১৭ মিনিট পর দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা।

এর আগে সকালেও বৃষ্টির কারণে ৭৫ মিনিট পর খেলা শুরু হয়। মাঝে দুপুরে ৫০ মিনিট একই কারণে খেলা বন্ধ ছিল। প্রস্তুতির জন্য ম্যাচ আয়োজন করলেও বৃষ্টির কারণে প্রস্তুতি পূর্ণ রূপ পাচ্ছে না।




রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়