ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেলপোর্তকে হারিয়ে ফাইনালে নাদাল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেলপোর্তকে হারিয়ে ফাইনালে নাদাল

ক্রীড়া ডেস্ক : চতুর্থবারের মতো ইউএস ওপেনের ফাইনালে উঠেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। শুক্রবার রাতে হুয়ান মার্টিন দেলপোর্তকে ২ ঘণ্টা ৩০ মিনিটের লড়াইয়ে ৪-৬, ৬-০, ৬-৩ ও ৬-১ গেমে উড়িয়ে দিয়ে ফাইনালে নাম লেখান।

নাদাল প্রথম সেটটি হারলেও পরের তিন সেটে দাপট দেখিয়ে জয় তুলে নেন। এ নিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেনের ফাইনালে উঠলেন নাদাল। সোমবার রাতে ফাইনালে কেভিন অ্যান্ডারসনের বিপক্ষে খেলবেন তিনি। দক্ষিণ আফ্রিকান এই টেনিস তারকা তার ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠলেন।

৩১ বছর বয়সী অ্যান্ডারসনের বিষয়ে নাদাল বলেন, ‘সে খুবই বড় মাপের খেলোয়াড়। সে অসাধারণ সার্ভ করতে পারে। এখানে সে দুর্দান্ত খেলছে। যদিও তার সামান্য ইনজুরি রয়েছে। তবে আশা করছি সে দারুণভাবে ফিরে আসবে এবং তার ক্যারিয়ারের সেরা টেনিস খেলাটা খেলবে। আমি তাকে আমার ১২ বছর বয়স থেকে চিনি। তাকে ফাইনালে দেখে ভালো লাগছে।’

এর আগে অ্যান্ডারসনের সঙ্গে চারবার মুখোমুখি হয়েছিলেন নাদাল। চারবারই অবশ্য নাদাল জিতেছেন। চারবারের মুখোমুখি লড়াইয়ে অ্যান্ডারসনের কাছে মাত্র একটি সেট হেরেছিলেন নাদাল।

ইউএস ওপেন জিতলে সেটা হবে নাদালের ক্যারিয়ারের ১৬তম গ্র্যান্ডস্লাম জয়। এর আগে ২০১০ ও ২০১৩ সালে ইউএস ওপেন জিতেছিলেন নাদাল। ২০১১ সালে ফাইনালে নোভাক জকোভিচের কাছে হেরেছিলেন। এবার জিতলে তৃতীয়বারের মতো ইউএস ওপেন জেতার কৃতিত্ব দেখাবেন তিনি। অন্যদিকে কেভিন অ্যান্ডারসন জিতলে তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড গড়বেন।




রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়