ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দয়া করে ঘোলা পানিতে মাছ শিকার করবেন না

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দয়া করে ঘোলা পানিতে মাছ শিকার করবেন না

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র, স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ করে বলেন, আসুন সবাই সরকারকে সহযোগিতা করি। দয়া করে ঘোলা পানিতে মাছ শিকার করবেন না, এতে লাভ হবে না। আর বন্যার মতো একটি মানবিক বিষয়কে ইস্যু বানানোর চেষ্টা করবেন না।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন নাসিম।

নাসিম আরো বলেন, মানবিক কারণে শেখ হাসিনাকে সহায়তা করার জন্য আপনারা এগিয়ে আসুন। দয়া করে অন্য কোনো কিছু করার চেষ্টা করবেন না। অহেতুক সমালোচনা করবেন না। সমালোচনা করার সময় এখন না, এখন হলো মানুষকে সাহায্য করার সময়। সরকারকে সহায়তা করার সময়।

মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আন্তর্জাতিকভাবে সব গণতান্ত্রিক শক্তিকে, বড় রাষ্ট্রকে এগিয়ে আসতে হবে এ ধরনের মানবতাবিরোধী কার্যক্রম বন্ধ করার জন্য, মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করার জন্য। মিয়ানমার অন্য দেশের ওপরে জনগোষ্ঠী চাপিয়ে দিচ্ছে, এজন্যও আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করা।

এ সময় তিনি মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের প্রসঙ্গে আরো বলেন, যেকোনো দেশে রাজনৈতিক সমস্যা সমাধান করতে হয় রাজনৈতিকভাবে। কোনোভাবেই গণহত্যা চালিয়ে নারী, পুরুষ, শিশু হত্যা করে, নির্যাতন করে কোনো সমস্যার সমাধান হয় না। মিয়ানমারে যা ঘটছে, তা মানবতার চরম লঙ্ঘন। যখনই এসব কারণে দেশে রোহিঙ্গা অনুপ্রবেশ ঘটেছে, তখন মানবিক কারণে এদের আশ্রয় দেওয়া হয়েছে।

বাংলাদেশের মতো একটি সমস্যাসংকুল দেশে এভাবে তাদের আশ্রয় দেওয়া যায় না। এভাবে দীর্ঘদিন চলতে পারে না। এটা অর্থনীতি, সংস্কৃতি ও দেশের নিরাপত্তায় নেতিবাচক প্রভাব ফেলে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৭/নাসির/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়