ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিরাজগঞ্জে আ.লীগে দ্বন্দ্ব : ১২ নেতার পদত্যাগ

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে আ.লীগে দ্বন্দ্ব : ১২ নেতার পদত্যাগ

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর থানা আওয়ামী লীগের নব-গঠিত আহ্বায়ক কমিটি থেকে ১২ নেতা পদত্যাগ করেছেন।

সোমবার সকালে শহরের মুজিব সড়কের একটি অফিসে সংবাদ সম্মেলন করে পদত্যাগের এই ঘোষণা দেন তারা।

পদত্যাগ করা নেতারা হলেন-সদর থানা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু, রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন, একই এলাকার গাজী আকবর হোসেন তালুকদার, ছোনগাছা এলাকার সাইফুল ইসলাম, ফিরোজ আহম্মেদ ও শফিকুল ইসলাম শফি, বাগবাটির বাবলু মল্লিক, আব্দুল লতিফ, রঞ্জু আহম্মেদ, মেছড়া এলাকার বাদশা আলম, রজব আলী ও আল আমিন।

একই সঙ্গে পূর্বের কমিটি বহাল থাকা সত্বেও নতুন আহ্বায়ক কমিটি গঠন অবৈধ দাবি করে এই কমিটি বাতিলের দাবি জানিয়েছেন তারা।

এদিকে সদর থানার ১০টি ইউনিয়নের মধ্যে চার ইউনিয়নের সব নেতা পদত্যাগ করায় নতুন আহ্বায়ক কমিটির বৈধতা নিয়ে নেতা-কর্মীদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে।

লিখিত বক্তব্যে পদত্যাগকারী ও পূর্বের কমিটির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান দুদু বলেন, ২০১৪ সালের ৭ ডিসেম্বর কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আজাহার আলী খানকে সভাপতি এবং আমাকে সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটি পূর্ণাঙ্গ করার কার্যক্রম চলমান থাকা অবস্থায় নির্বাচিত সভাপতি আজাহার আলী খান ২০১৫ সালের ৩ নভেম্বর মৃত্যুবরণ করেন। এ অবস্থায় সভাপতি পদে শূন্যতা ও জেলা আওয়ামী লীগের কালক্ষেপণের কারণে এখনো পর্যন্ত সদর থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়নি।

বিষয়টি লিখিতভাবে কেন্দ্রীয় কমিটিকেও অবগত করা হয়েছে। এ পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগের কোনো সভা ছাড়াই এবং কারো সঙ্গে পরামর্শ না করে চলতি মাসের ৯ সেপ্টেম্বর  ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। একটি নির্বাচিত কমিটি থাকা অবস্থায় তথাকথিত আহ্বায়ক কমিটি গঠন সম্পন্ন অবৈধ। যে কারণে আমরা ১২জন ওই কমিটি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে পদত্যাগ করেছি এবং নব গঠিত আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে পূর্বের নির্বাচিত কমিটি বহাল রাখার দাবি করছি। এ সংক্রান্ত কাগজপত্র জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগে শিগগিরই পাঠানো হবে।সংবাদ সন্মেলনে পদত্যাগী অন্যান্য নেতারও উপস্থিত ছিলেন। 

 

 

রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১১ সেপ্টেম্বর ২০১৭/অদিত্য রাসেল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়