ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৯ গোলের হারে শুরু বাংলাদেশের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৯ গোলের হারে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : বড় হার দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়ার কাছে ৯-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময় সোমবার বিকেলে থাইল্যান্ডের চোনবুরি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় উত্তর কোরিয়া। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি দুবারের চ্যাম্পিয়নদের। কোরিয়ান ফরোয়ার্ড কিং কিয়ং ইয়ং একাই করেছেন পাঁচ গোল!

দলের প্রথম দুই গোলই করেছেন কিয়ং ইয়ং। দারুণ এক হেডে প্রথম গোলের তিন মিনিট পরই তিনি ব্যবধান দ্বিগুণ করেন।

৩০ মিনিটে স্কোরশিটে নাম লেখান কোরিয়ান অধিনায়ক রি সু জিয়ং। দুই মিনিট পর আবার গোল হজম করে বাংলাদেশ। স্কোরলাইন ৪-০ করেন কিম ইয়ুন ওকে।

বিরতির পর পাঁচ মিনিটের মধ্যেই আরেকটি হেডে হ্যাটট্রিক পূরণ করেন কিয়ং ইয়ং। দুই মিনিট না যেতেই বাংলাদেশ গোলকিপার রুকসানার ভুলে ষষ্ঠ গোলটা করেন ইয়ুন জি হাওয়া।

৫৭ মিনিটে আবার হেডে গোল করেন কিয়ং ইয়ং। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে নিজের পঞ্চম ও দলের অষ্টম গোল করেন এই ফরোয়ার্ড। আর যোগ করা সময়ে রি সু জিয়ং করেন নবম গোলটা।

২০১৩ সালে চাইনিজ তাইপের বিপক্ষে ১০-০ গোলে জয়ের পর টুর্নামেন্টে এটিই উত্তর কোরিয়ার সবচেয়ে বড় জয়। টুর্নামেন্টে এই নিয়ে তারা অপরাজিত টানা ১৪ ম্যাচ। 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়