ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত ’ 

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত ’ 

ক্রীড়া প্রতিবেদক : শনিবার দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। এই সফরে প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

এই সফরে টেস্ট সিরিজ খেলছেন না সাকিব আল হাসান। টেস্ট থেকে ছয় মাসের জন্য ছুটি চেয়েছেন তিনি। সে কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দলে রাখা হয়নি তাকে। তবে সাকিব যদি খেলতে চান তাহলে দ্বিতীয় টেস্টে তাকে সুযোগ দেওয়া হবে।

সাকিব আল হাসানের এই ছুটি চাওয়ার বিষয়টিকে সম্মান জানানো উচিত বলে মনে করছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

সোমবার মিরপুরে দল ঘোষণার সময় সাকিবের ছুটির বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘সাকিবকে ছাড়া আমরা আমাদের দল কল্পনা করতে পারি না। দল ঘোষণার ক্ষেত্রে তার নামটি সবার আগে আসে। সে বিশ্বসেরা অলরাউন্ডার। তবে তার বিষয়টিও বিবেচনা করতে হবে। সে সারা বিশ্বেই ক্রিকেট খেলছে। সব ফরম্যাটেই খেলছে। তারও তো বিশ্রাম দরকার। তার এই ছয় মাস টেস্ট না খেলার বিষয়টিকে আমাদের সম্মান জানানো উচিত। ’

‘আসলে আন্তর্জাতিক ক্রিকেটে মনোসংযোগের বিষয়টি গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটে আপনি যদি শতভাগ দিতে না পারেন তাহলে সেটা কাউন্ট হবে না। সে ছয় মাসের ছুটি চেয়েছে। সে কারণে টেস্ট স্কোয়াডে তাকে রাখা হয়নি। এখন যদি সে দ্বিতীয় টেস্টে খেলতে চায় তাহলে অ্যাডিশনাল খেলোয়াড় হিসেবে তাকে দলে নেওয়া হবে এবং সে অনুযায়ী দক্ষিণ আফ্রিকায় যা করা প্রয়োজন সেটা করে তাকে দলে নেওয়া হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়