ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অবশেষে ঢামেক হাসপাতালে মরিয়মের চিকিৎসা

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবশেষে ঢামেক হাসপাতালে মরিয়মের চিকিৎসা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় স্বামীর  নির্যাতনের শিকার গৃহবধূ মরিয়ম বেগমের (৩৬) অবশেষে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের বার্ন ইউনিটে চিকিৎসা হচ্ছে। সেখানে তিনি ৪১২ নম্বর রুমে চিকিৎসাধীন।

স্বামীর নির্যাতনের শিকার হয়ে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন মরিয়ম। তার অবস্থা সংকটাপন্ন দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে ঢাকা থেকে ফেরত এসে পুনরায় কালীগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে তিন দিন চিকিৎসার পর তাকে আবার ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।  

সোমবার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় তাকে ঢাকায় পাঠানো হয়। মিলেছে উপজেলা সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তর ও ব্র্যাকের আর্থিক সহযোগিতা।  এ দিকে ব্র্যাকের লিগ্যাল সাপোর্টে নির্যাতনকারী স্বামী তমিজ উদ্দিনের (৫০) বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

নির্যার্তিত মরিয়ম বেগমের মা খোসআক্তারের বরাত দিয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার জানান, গত সোমবার থেকে চার দিন ঘরে আটকে রেখে স্ত্রী মরিয়ম বেগমের ওপর নির্যাতন চালায় স্বামী তমিজ উদ্দিন। এ সময় লোহার রড গরম করে স্পর্শকাতর অঙ্গসহ শরীরের বিভিন্ন স্থানে ছেঁকা দেয়। কেটে ফেলা হয় স্ত্রীর দুই স্তনের বোঁটা। তাকে ব্যাপক মারধর করা হয়।

এ নিয়ে জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন ভাইরাল হয়। বিষয়টি ইউএনও খন্দকার মু. মুশফিকুর রহমানের নজরে আসে। পরে কালীগঞ্জ সরকারি হাসপাতালে মরিয়মকে দেখতে যান তিনি। এ সময় তিনি নির্যাতিতার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানোর পরামর্শ দেন।

উপজেলা সমাজসেবা অফিসার মো. শাহাদাত হোসেন জানান, বিষয় খুবই অমানবিক। তার চিকিৎসার জন্য সমাজসেবা অফিসের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হয়েছে। চিকিৎসকদের পরামর্শক্রমে ইউএনও স্যারের সহযোগিতায় তাকে সোমবার সকালে ঢাকায় পাঠানো হয়েছে।

ব্র্যাক কালীগঞ্জ শাখার প্রতিনিধি মো. রাশেদুল হক জানান, নির্যাতনের শিকার ওই নারীর চিকিৎসা ও আইনি সহায়তায় কাজ করছেন তারা। এ ব্যাপারে ব্র্যাকের লিগ্যাল সাপোর্টে গাজীপুর জজ কোর্টে নির্যাতনকারী স্বামীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।  



রাইজিংবিডি/কালীগঞ্জ/১১ সেপ্টেম্বর ২০১৭/রফিক সরকার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়