ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খুলনায় চালের বাজার নিয়ন্ত্রণে মনিটরিং কমিটি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় চালের বাজার নিয়ন্ত্রণে মনিটরিং কমিটি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : মহানগরীর চালের আড়তে প্রতিদিন ভারতীয় চালের আমদানি হচ্ছে।

এ ছাড়া কুষ্টিয়া ও দিনাজপুর থেকে দেশীয় সিদ্ধ চাল আসছে। ওএমএস’র চাল বিক্রি শুরু হয়েছে গত দুদিন যাবৎ। প্রশাসনের দাবি, সরকারের পর্যাপ্ত মজুত সত্বেও অসাধু ব্যবসায়ীরা চালের কৃত্রিম সংকট সৃষ্টি করছে। তাই বাজার নিয়ন্ত্রণে আনতে জেলা প্রশাসন পাঁচটি মনিটরিং কমিটি গঠন করেছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, ধান ও চালের অবৈধ মজুতদারদের খোঁজ খবর রাখা হচ্ছে। লবণচরা, রূপসা ও দৌলতপুরে রাইস মিলগুলোতে উল্লেখযোগ্য খাদ্য মজুদ নেই। মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে।

জেলা প্রশাসনের গঠিত মনিটরিং টিমের মধ্যে এক নম্বর টিমের আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, দুনম্বর টিমের আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নূর-ই-আলম, তিন নম্বর টিমের আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মনিরুজ্জামান, চার  নম্বর টিমের আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন ও পাঁচ নম্বর টিমের আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সায়েদ মো. মঞ্জুর আলম।

এসব টিমের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন জেলা বাজার কর্মকর্তা, চেম্বার প্রতিনিধি, ভোক্তা অধিকার, বিএসটিআই, কেএমপি প্রতিনিধি ও গণমাধ্যমের কর্মীরা।

উল্লেখ্য, এর আগে সোমবার থেকে নগরীর নির্ধারিত ২০টি পয়েন্টে চাল বিক্রি শুরু হয়। একজন সাধারণ ক্রেতা পাঁচ কেজি করে চাল কিনতে পারছেন। খোলা বাজারে চাল বিক্রির পয়েন্টগুলো হচ্ছে নগরীর নতুন বাজার রূপসা বেড়িবাঁধ, খালিশপুর ২ নং প্লাটিনাম রোড, জনতা হল ফুলবাড়ি গেট বাজার, খোঁড়ার বস্তি, মিনাক্ষী সিনেমা হলের পাশে, চানমারি বাজার, চিত্রালী বাজার, আফিল জুট মিল বাজার, বসুপাড়া বাজার, নতুন বাজার, মিস্ত্রী পাড়া, মুজগুন্নি বাস স্ট্যান্ডের মোড়, রায়েরমহল আছরের মোড়, কালি বাড়ি বাজার, শরিফ মোল্লার মোড়, বৈকালী বাজার, সঙ্গিতার মোড়, রূপসার কুদির বটতলা, লবণচরা স্লুইজ গেট সংলগ্ন মোক্তার সড়ক ও মানসী বিল্ডিং মোড়।



রাইজিংবিডি/খুলনা/১৯ সেপ্টেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়