ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রাউজান থেকে রোহিঙ্গাদের জন্য ৫০ ট্রাক ত্রাণ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাউজান থেকে রোহিঙ্গাদের জন্য ৫০ ট্রাক ত্রাণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের রাউজান সংসদীয় আসনের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর উদ্যোগে রোহিঙ্গাদের জন্য প্রায় দুই কোটি টাকা মূল্যের ৫০ ট্রাক ত্রাণ যাচ্ছে টেকনাফ, উখিয়া ও কক্সবাজারে।

বুধবার ভোরে ত্রাণবোঝাই ৫০টি ট্রাক কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়।

ফজলে করিম চৌধুরীর উদ্যোগে, উপজেলা আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতীম সংগঠন, উপজেলা প্রশাসনের সমন্বয়ে এবং রাউজানের সর্বস্তরের মানুষের সহযোগিতায় এই ত্রাণ সংগ্রহ ও বিতরণের উদ্যোগ নেওয়া হয়।

আজ দুপুর থেকে রোহিঙ্গাদের মধ্যে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী নিজে উপস্থিত থেকে এসব ত্রাণসামগ্রী বিতরণ করবেন।

ফজলে করিম চৌধুরী জানান, আজ ভোরে রাউজান থেকে ত্রাণবাহী ৫০টি ট্রাক ও দলীয় নেতা-কর্মীরা উখিয়া-টেকনাফের দিকে রওনা দিয়েছে। দুপুরে রোহিঙ্গা আশ্রয় কেন্দ্রের পাঁচটি পয়েন্টে এসব ত্রাণ শরণার্থীদের মাঝে বিতরণ করা হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ করবেন।

ফজলে করিম চৌধুরী বলেন, কোনো রোহিঙ্গা না খেয়ে থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণা অনুযায়ী আমরা রাউজান থেকে দুই কোটি টাকার ত্রাণসামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে এক লাখ ৭৫ হাজার কেজি চাল (১৭৫ টন, প্রত্যেককে পাঁচ কেজি করে দেওয়া হবে), দুই লাখ প্যাকেট স্যালাইন, দেড় লাখ পিস প্যারাসিটামল, ১১ লাখ প্যাকেট বিস্কিট, ৩০ হাজার প্যাকেট চা পাতা, ২৪ হাজার প্যাকেট গ্লুকোজ, ১৮ হাজার পিস পানির বোতল, ১২ হাজার প্যাকেট গুঁড়ো দুধ, ১২ হাজার পিস সাবান, ১২ হাজার বোতল দাঁতের মাজন, ৬ হাজার পিস নতুন কাপড়, এক হাজার ২৮ পিস বালতি, এক হাজার ২৮ পিস মগ, এক হাজার ২৮ পিস মশারি, এক হাজার ত্রিপল ও ১২৫০টি প্লেট।

এ ছাড়া হাঁড়ি, পাতিল, গ্লাসসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী রোহিঙ্গাদের হাতে তুলে দেওয়া হবে।

এই ত্রাণ কার্যক্রমে রাউজানের ১৪ ইউনিয়নের চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর, দলীয় নেতা-কর্মী, সামাজিক সংগঠন, ব্যক্তি, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ সহযোগিতা করেছেন। গত তিন-চারদিন ধরে দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ উপজেলা সদরে রাতদিন পরিশ্রম করে ত্রাণ সামগ্রীগুলো প্যাকেটজাত করেছেন বলে জানান তিনি।

ফজলে করিম বলেন, ‘একটি উপজেলা থেকে স্মরণকালের বৃহত্তম ত্রাণ বিতরণ হবে এটি। দেশের মধ্যে রাউজানবাসী রেকর্ড গড়বে।’

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়