ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাতক্ষীরায় ১৩ রোহিঙ্গা উদ্ধার

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় ১৩ রোহিঙ্গা উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়া উপজেলা থেকে নারী ও শিশুসহ ১৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে কলারোয়া বাস স্ট্যান্ড এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।  

উদ্ধারকৃত রোহিঙ্গা শরণার্থীরা হলেন- মো. নবী হোসেন (২৭), মোছা. দিলদার বেগম (২১), আব্দুল রহমান (০১), মো. করিম (২৫), মোছা. আমেনা বেগম (২০), মো. আলী নূর (০১), শহীদুল ইসলাম (২৪), জিনু আক্তার (২০), সাবিকুন্নাহার (০৩), সালমা খাতুন (২১), নূর হোসেন (০২), নূর হায়াত (০১) ও জমির হোসেন (১৮)।

তারা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের মন্ডুই জেলার মেসেরেনাই থানার মিদ্দাপাড়া গ্রামের বাসিন্দা। ১৮ দিন আগে তারা সে দেশের সেনা সদস্যদের নির্যাতনের মুখে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। তারা কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে যেতে চান।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাণভয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের একটি দল কলারোয়া উপজেলা সদরে অবস্থান করছেন- এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই অমিত কুমার দাস অভিযান পরিচালনা করেন। এ সময় কলারোয়া সরকারি কলেজ বাস স্ট্যান্ড থেকে তাদের উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি জানান, উদ্ধারকৃতদের পুলিশ হেফাজতে রেখে জেলা পুলিশের মাধ্যমে কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।

 

 

 

 

রাইজিংবিডি/সাতক্ষীরা/২২ সেপ্টেম্বর ২০১৭/এম শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়