ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১০ বছরেও রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বুলু

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ বছরেও রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বুলু

নিজস্ব প্রতিবেদক : আগামী ১০ বছরেও রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু।

শনিবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার হলরুমে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশের উন্নয়নে শহীদ জিয়ার কর্ম ও জীবনাদর্শ এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জিয়া সেনা, কেন্দ্রীয় কমিটি।

আলোচনা সভায় বরকতউল্লাহ বুলু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউয়র্কে বলেছেন, রোহিঙ্গা সংকট নিয়ে বিএনপির সাথে কোনো আলোচনা হবে না। আমি তাকে (প্রধানমন্ত্রী) স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপির সাথে আলোচনা না করলে রোহিঙ্গা সমস্যার সমাধান আগামী ১০ বছরেও হবে না। শেখ হাসিনার পক্ষে সম্ভব নয়।

তিনি আরো বলেন, ক্ষমতাসীন সরকার পার্শ্ববর্তী দেশ ভারতকে সবকিছু দিয়েছে। কিন্তু আজকে রোহিঙ্গা সংকটে তারা আমাদের পাশে নেই বর্তমান সরকারের নতজানু পরাষ্ট্রনীতির কারণে। সেবাদাস সরকারের পাশে যে কোনো রাষ্ট্র থাকে না, রোহিঙ্গা সংকটে আমরা এর আবার প্রমাণ পেলাম।

আওয়ামী লীগের নেতারা মৃত জিয়াকেও ভয় পায়, এ মন্তব্য করে যুবদলের প্রাক্তন এই সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতারা শয়নে-স্বপনে জিয়া এবং তার পরিবারের আদর্শকে ভয় পায়। যার কারণে কোনো সভা-সেমিনারে তারা ২০ মিনিট বক্তব্য দিলে ১৫ মিনিট জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন- জাগপা সভাপতি অধ্যাপকা রেহানা প্রধান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সভায় সভাপতিত্ব করবেন জিয়া সেনার কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়