ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী সাইফুল বরখাস্ত

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী সাইফুল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : অভিযোগ মামলা হিসেবে গন্য হওয়ার আগেই বিচারকের আদেশ ছাড়া স্বরাষ্ট্র সচিব, আইজিপি ও রেঞ্জ ডিআইজিসহ ঊর্ধ্বতন ১০ পুলিশ কর্মকর্তাকে রেজিস্ট্রি ডাকযোগে সমন পাঠিয়েছিলেন বরিশাল প্রশাসনিক ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম।

বিষয়টি নজরে আসায় অভিযুক্ত সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে তাকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন প্রশাসনিক ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন।

এ ঘটনায় নিজের ভুল স্বীকার করে আদালতের কাছে ক্ষমা চেয়েছেন সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনাল সূত্র জানায়, বরিশাল রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) কর্মরত পুলিশ কনস্টেবল মো. জসিম উদ্দিনকে অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে গত ১৮ মে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। ওই বরখাস্তাদেশ চ্যালেঞ্জ করে গত ৫ অক্টোবর বরিশালের প্রশাসনিক ট্রাইব্যুনালে স্বরাস্ট্র সচিব, আইজিপি এবং ডিআইজিসহ ১০ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে নালিশী মামলা করতে প্রশাসনিক ট্রাইব্যুনালে আবেদন করেন জসিম উদ্দিন।

দরখাস্তটি মামলা হওয়ার জন্য গ্রহণযোগ্য কি না- তা শুনানির জন্য আদালতের বিচারক ১ নভেম্বর শুনানির দিন ধার্য করেন। কিন্তু ওই ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম গত ১১ অক্টোবর বিচারকের অজ্ঞাতে ওই আবেদনের বিবাদী স্বরাষ্ট্র সচিব, আইজিপি ও রেঞ্জ ডিআইজিসহ ঊর্ধ্বতন ১০ পুলিশ কর্মকর্তাকে রেজিস্ট্রি ডাকযোগে সমন পাঠান।

এ খবর জানাজানি হলে ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন ভুয়া সমন পাঠানোর বিষয়টি নিশ্চিত হন এবং বেঞ্চ সহকারী সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর নোটিশ দেন বলে জানিয়েছেন বরিশালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মজিবর রহমান।

এ ঘটনায় নিজের ভুল স্বীকার করে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করার কথা জানিয়েছেন অভিযুক্ত বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম।




রাইজিংবিডি/বরিশাল/১৯ অক্টোবর ২০১৭/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়