ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘এস কে সিনহা যেভাবে চেয়েছেন, সেভাবেই অবসরে গেছেন’

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এস কে সিনহা যেভাবে চেয়েছেন, সেভাবেই অবসরে গেছেন’

কুষ্টিয়া সংবাদদাতা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, প্রধান বিচারপতি এস কে সিনহা যেভাবে চেয়েছেন, সেভাবেই অবসরে গিয়েছেন।

প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করে সরকার সবোর্চ্চ আদালতকে কুক্ষিগত করল- বিএনপির নেতাদের এমন মন্তব্য বিষয়ে তিনি এ কথা বলেন। রোববার দুপুরে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে কুষ্টিয়া জেলা জাতীয় শ্রমিক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ বিষয়ে নতুন করে বিচার বিভাগ নিয়ে ‘নোংরা রাজনীতি’ না করার জন্য বিএনপির প্রতি অনুরোধ জানিয়েছেন মাহবুব-উল আলম হানিফ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, এস কে সিনহা সিঙ্গাপুরে ক্যান্সারের চিকিৎসা নিয়ে কানাডা গেছেন। এতে প্রমাণ হয় তিনি অসুস্থ। শুরু থেকে তাকে সুস্থ দাবি করে বিএনপি মিথ্যাচার করে আসছিল। 

তিনি বলেন, বিচার বিভাগকে কলুষিত করেছিলেন জিয়াউর রহমান। উনি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে অনেক বিচারপতিকে অপসারণ ও এজলাস থেকে সরিয়ে দিয়েছিলেন। আর আওয়ামী লীগ সব সময় বিচার বিভাগের উপর শ্রদ্ধাশীল।

ঢাকায় বিএনপির সমাবেশে বাধা দেওয়ার বিএনপির দাবির বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, নিয়ম অনুযায়ী সমাবেশের জন্য বিএনপি অনুমতি চেয়েছে।  আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দিয়েছে। বাধা দেওয়ার প্রশ্নই আসে না। এ নিয়েও অসুস্থ রাজনীতি করছে বিএনপি।

পরে তিনি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর আগে কয়েক হাজার নেতা-কর্মীদের সামনে সাংগঠনিক নিয়মে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। প্রধান বক্তার বক্তব্য রাখেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

এক যুগ পর কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনস্থলসহ শহরের বিভিন্ন মোড়ে ব্যানার ফেস্টুন আর তোরণ নির্মাণসহ নানা সাজে সাজানো হয়েছে।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১২ নভেম্বর ২০১৭/কাঞ্চন কুমার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়