ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেহেরপুরে মানবতাবিরোধী অপরাধে মামলা

মহাসিন আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ১২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেহেরপুরে মানবতাবিরোধী অপরাধে মামলা

আজগর আলী

মেহেরপুর সংবাদদাতা : মেহেরপুরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অভিযুক্ত আজগর আলী মেহেরপুরের সদর উপজেলার আমঝুপি গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহিদুজ্জামানের আদালতে মামলা করেছেন একই গ্রামের নিহত মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার নেন্টুর স্ত্রী মোছা. ফুলজান খাতুন।

বাদী অভিযোগে উল্লেখ করেছেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আমার স্বামী ভারতে চলে যান। সেখানে গিয়ে তিনি মুক্তিযোদ্ধা হন। ওই সময় আমাদের চতুর্থ মেয়ে আরজিয়ার জন্ম হয়। আরজিয়াকে দেখার জন্য আমার স্বামী বাড়িতে আসেন। এ সময় কুখ্যাত রাজাকার আজগর, সামুয়ুন, আব্দুল বিহারী ও ১৫-২০ জন পাক সেনা আমার বাড়িতে প্রবেশ করে স্বামীকে ধরে নিয়ে যায়। যাওয়ার সময় আমার ঘর লুটপাট করে ও ঘরে আগুন ধরিয়ে দেয়। সামুয়ুন ও আব্দুল বিহারী ইতোমধ্যে মারা গেছে। আসামি আজগর আলী এলাকার বিভিন্ন গ্রামে ও বিভিন্নস্থানে পাক সেনাদের সঙ্গে মিলে লুটতরাজ, ধর্ষণ, বাড়ি-ঘরে আগুন দেওয়া, হত্যাযজ্ঞ চালায়।

তিনি অভিযোগ করেন, আমার স্বামীকে ধরে নিয়ে মেহেরপুরে কবি নজরুল স্কুলে আটকে রেখে শারীরিক নির্যাতন চালায়। নির্যাতন শেষে মেহেরপুর সরকারি কলেজের বধ্যভূমিতে আসামি আজগর আলী ও পাক সেনারা গুলি করে তাকে পুঁতে রাখে। আসামি আজগর আলীর এসব কুকর্ম রফিকুর রশীদের ‘মেহেরপুর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস’ বইয়ের ১৩৭ পৃষ্ঠায় বর্ণনা রয়েছে। আমার স্বামীর লাশ আজও খুঁজে পাইনি।

আজ রোববার বিকেলে বাদীপক্ষের আইনজীবী খন্দকার আব্দুল মতিন জানান, গত  সপ্তাহে দায়ের করা অভিযোগ আদালত আমলে নিয়ে তদন্তের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দিয়েছেন।



রাইজিংবিডি/মেহেরপুর/১২ নভেম্বর ২০১৭/মহাসিন আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়