ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সংসদ নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে’

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সংসদ নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে’

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই হতে হবে। যাতে সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, সুন্দর এবং গ্রহণযোগ্য নির্বাচন হয়।

তিনি বলেন, অন্যথায় নেতা-কর্মীদের নিয়ে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।

এজন্যে সকল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ নিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানীর মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে জুলুমবাজ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। আগামী দিনে যে নির্বাচন আসছে সেই নির্বাচনে সত্যিকার অর্থে যেন সকলের ভোটাধিকারকে নিশ্চিত করে জনগণের সরকার গঠন করতে পারি তার জন্য সবরকমের আন্দোলন, সংগ্রাম করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া খুব স্পষ্ট করে বলেছেন একটি সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন চাই।

তিনি বলেন, আমরা এমন একটি নির্বাচন চাই যেখানে সকল রাজনৈতিক দলগুলোর সমান অধিকার থাকবে। এবং আজকে যে ষড়যন্ত্র শুরু হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ও বিএনপি নেতৃবৃন্দকে দূরে রেখে নির্বাচন করার, সে নির্বাচন কখনও সফল হবে না।

এর আগে তিনি ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় যুবদলের সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ টাঙ্গাইল জেলার নেতৃবৃন্দ।

এদিকে দিবসটি উপলক্ষে প্রতি বছরের মত এবারও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। এরপর ভাসানীর পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ ছাড়াও ভাসানীর মুরিদানসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করছে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৭ নভেম্বর ২০১৭/শাহরিয়ার সিফাত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়