ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডাস্টবিন থেকে উদ্ধার নবজাতক মারা গেছে

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ২০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাস্টবিন থেকে উদ্ধার নবজাতক মারা গেছে

উদ্ধারের পর নবজাতকটি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে ডাস্টবিনে বিড়ালের কবল থেকে উদ্ধার নবজাতকটি মারা গেছে। রোববার দিবাগত রাতে শিশুটি মারা যায়।

শিশুটিকে উদ্ধারকারী পোশাককর্মী রেখা আক্তার জানান, রাত দেড়টার দিকে শিশুটি মারা যায়। সোমবার দুপুর ১২টার দিকে জানাজা শেষে লক্ষ্মীপুরা এলাকায় গোরস্থানে দাফন করা হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের স্প্যারো পোশাক কারখানার কর্মী রেখা আক্তার রোববার দুপুরে তিনসড়ক এলাকার ঢাকা-গাজীপুর সড়কের পাশের ডাস্টবিনে প্লাস্টিকের ব্যাগ নিয়ে বিড়ালের টানাটানি এবং বাচ্চার কান্নার শব্দ পেয়ে এগিয়ে যান। পরে বিড়াল তাড়িয়ে দিয়ে শিশুটিকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে ভর্তি করেন। পরে হাসপাতালে শিশুর চিকিৎসা দেওয়া হয়।

ওই সময় হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, নবজাতকের  মুখমণ্ডলসহ শরীরের বিভিন্নস্থানে বিড়ালের দাঁত ও নখের আচড় ও ক্ষত চিহ্ন রয়েছে। শিশু ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। বিকেলে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য রেফার্ড করা হয়। কিন্তু রেখা আক্তারের পক্ষে শিশুটিকে ঢাকায় নেওয়া সম্ভব হয়নি। তিনি নবজাতককে নিজের বাসায় নিয়ে যান।

রেখা আক্তার জানান, ২০০৮ সালে তার স্বামী মারা গেছেন। ঘরে তার একটি প্রতিবন্ধী ছেলে রয়েছে। নবজাতককে দেখে তার প্রতি খুব মায়া হয়। তার পক্ষে শিশুটিকে ঢাকায় নেওয়া সম্ভব হয়নি। বাড়িতে নিয়ে গুড়া দুধ গুলিয়ে খাওয়ান।



রাইজিংবিডি/গাজীপুর/২০ নভেম্বর ২০১৭/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়