ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুষ্টিয়ায় ক্লিনিকে ১৪ লাখ টাকা জরিমানা, দুজনের দণ্ড

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুষ্টিয়ায় ক্লিনিকে ১৪ লাখ টাকা জরিমানা, দুজনের দণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৪ লাখ টাকা জরিমানা ও দুই টেকনিশিয়ানকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

লাইসেন্স না থাকা, শর্তানুযায়ী চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান না থাকা, মেয়াদোত্তীর্ণ জীবন রক্ষাকারী ওষুধ রাখাসহ নানা অনিয়মের অভিযোগে পাঁচটি ক্লিনিকে চৌদ্দ লাখ টাকা জরিমানা ও দুজনকে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত।

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নানা অনিয়মের অভিযোগে এ অভিযান চালায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজমের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত।

কুষ্টিয়ার একতা ডায়াগনস্টিক সেন্টার, শাওন ক্লিনিক, নিউ শাওন ডায়াগনস্টিক সেন্টার ও কুষ্টিয়া অর্থোপেডিক জেনারেল হাসপাতালে এই অভিযান পরিচালিত হয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম জানান, মানুষ জীবন বাঁচাতে এসব ক্লিনিকে চিকিৎসা নিতে আসেন। কিন্তু সবগুলো ক্লিনিক তাদের লাইসেন্সের শর্ত ভঙ্গ করে নিজেদের মতো করে ব্যবসা করছে। এসব ক্লিনিকে পাওয়া অনিয়ম অব্যবস্থাপনা ও দুর্নীতি সম্পূর্ণ ভোক্তা অধিকার পরিপন্থী বলে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে জরিমানাসহ দণ্ডাদেশ দেওয়া হয়েছে। চলমান এই অভিযান রাত পর্যন্ত চলবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম জানান।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া সিভিল সার্ভিস অফিসের মেডিক্যাল অফিসার শারমিন আলী প্রমুখ।



রাইজিংবিডি/কুষ্টিয়া/২১ নভেম্বর ২০১৭/কাঞ্চন কুমার/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়