ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিমান্ড শেষে টিটু রায় জেলহাজতে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিমান্ড শেষে টিটু রায় জেলহাজতে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে তাণ্ডবের ঘটনায় আট দিন রিমান্ড শেষে টিটু রায়কে জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার টিটু রায়কে আদালতে হাজির এবং জেলহাজতে পাঠানোর বিষয়ে অত্যন্ত গোপনীয়তা অবলম্বন করা হয়।

এদিকে টিটু রায়কে আইনি সহায়তা দেওয়ার জন্য ১০ আইনজীবী সকাল থেকে আদালতে থাকলেও তাদের ও সাংবাদিকদের চোখ ফাঁকি দিয়ে টিটুকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই বাবুল ইসলাম জানান, তথ্যপ্রযুক্তি আইনের মামলায় টিটু রায়কে দু’দফায় আট দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। রিমান্ড শেষ হওয়ায় মঙ্গলবার তাকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তদন্ত কর্মকর্তা আরো বলেন, টিটু রায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। সেখানে টিটু কী বলেছেন, কোন ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দিয়েছেন, এসব কিছুই বলতে চাননি বাবুল ইসলাম।

রংপুর আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক জানান, টিটু রায়ের পরিবার অত্যন্ত গরিব। তারা টিটুর পক্ষে কোনো আইনজীবী নিয়োগ করতে পারেনি। আদালতের মাধ্যমে দু’দফা রিমান্ডে নিলেও টিটু রায়ের পক্ষে কোনো আইনজীবী ছিল না। তাই রংপুর পূজা উদযাপন পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, ব্লাস্ট এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে টিটু রায়কে আইনগত সহায়তা দেওয়ার জন্য ১০ আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে।

এরা হলেন- অ্যাডভোকেট কমল মজুমদার, ইন্দ্রজিত সরকার, বিনয় ভুষণ রায়, নরেশ চন্দ্র সরকার, মাশরাফি মো. শিবলী, রিয়াজুল আবেদীন লিটন,  জাকির হোসেন, নাসিমা খানম, দিলরুবা রহমান এবং ফারজানা হক। এসব আইনজীবী বুধবার জেলহাজতে গিয়ে টিটু রায়ের স্বাক্ষর নেবেন।



রাইজিংবিডি/রংপুর/২১ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়