ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শ্রীপুরে ভাগ্নি হত্যায় মামার ফাঁসি

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৬, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীপুরে ভাগ্নি হত্যায় মামার ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে নাজমীন (৭) নামে আপন ভাগ্নিকে গলাকেটে হত্যার দায়ে মামাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অপর দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এই রায় দেন।

রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবনপ্রাপ্ত প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার হাসমত আলীর ছেলে মো. রিপন মিয়া (৩৩)। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন-বগুড়া সদরের ভাটকান্দি গ্রামের মো. রহিমের ছেলে রবিউল ইসলাম (২০) এবং শেরপুর ঝিনাইগাতী থানার দিঘীরপাড় এলাকার মো. মোস্তফার ছেলে মো. মোজাফ্ফর (১৯)।

গাজীপুর আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, শিশু নাজমীনের মা আছমা বেগমের দ্বিতীয় বিয়ের পর আগের ঘরের সন্তান নাজমীন শ্রীপুরের চকপাড়া এলাকার নানা হাসমত আলীর বাড়িতে থাকত। ২০১৫ সালের ২৯ অক্টোবর সকালে হাসমত আলী তার স্ত্রী ও নাজমীনকে বাড়ি রেখে টাঙ্গাইলে বেড়াতে যান। ওই দিন দিবাগত রাত আড়াইটার দিকে নাজমীনকে গলাকেটে হত্যা করা হয়। পরে আছমা বেগম বাদী হয়ে জমিসংক্রান্ত বিরোধের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে উল্লেখ করে তিন প্রতিবেশী আব্দুল করিম, আব্দুল কাদির ও আব্দুল মোতালেবকে আসামি করে শ্রীপুর থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা খন্দকার আমিনুর রহমান তদন্ত শেষে ২০১৬ সনের ১৬ জানুয়ারি দণ্ডপ্রাপ্তদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে উল্লেখ করা হয়- প্রতিপক্ষ আব্দুল করিম গং দের ফাঁসানোর জন্য রিপন ওই দুই সহযোগী নিয়ে নাজমীনকে গলাকেটে হত্যা করে।

আটজনের সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আজ সকালে আদালত এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে মো. হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে শাহ মোহাম্মদ জহিরুল ইসলাম ও ওয়াহিদুজ্জামান আকন (তমিজ) মামলা পরিচালনা করেন।



রাইজিংবিডি/গাজীপুর /২২ নভেম্বর ২০১৭/হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়