ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

রেল ক্রসিংয়ে ট্রাক, সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২৪ ১০:১৫:৩০ এএম     ||     আপডেট: ২০১৭-১১-২৪ ৫:৪১:৫৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ঢাকা- রাজশাহী রেল রুটের গাজীপুরের কালিয়াকৈরে বিদ্যুতের খুঁটিবাহী একটি বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে নূর আলম শরিফ (৪৫) নামে ট্রেনের এক সহকারী চালক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে কালিয়াকৈর উপজেলার বক্তারপুর রেল ক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে শুক্রবার সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি সরিয়ে নিলে  ট্রেন চলাচল শুরু হয়।

জয়দেবপুর জংশন রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই রকিবুল ইসলাম ও স্থানীয়রা জানান, রাতে বিদ্যুতের খুঁটিবাহী একটি ১০ চাকার ট্রাক বক্তারপুর এলাকার অবৈধ রেল ক্রসিংয়ের ওপর ওঠে ব্রেক ফেল করে বিকল হয়ে যায়। রাতে লালমনি এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে লালমনিহাট যাওয়ার পথে  ওই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে ট্রেনের ইঞ্জিনের কিছু অংশ দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ সময় ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফকে আহতাবস্থায় উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসআই রকিবুল ইসলাম আরো জানান, দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। এ সময় ওই রুটে চলাচলকারী নীলসাগর, চাপাই এক্সপ্রেস, সুন্দরবনসহ ৬/৭টি ট্রেন চলাচলে বিঘ্ন হয়। দুর্ঘটনাকবলিত ট্রেনটি সরিয়ে নিলে শুক্রবার সকাল ৮ টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয়।

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটি ডাক্তার নাজমুন নাহার জানান, ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ নিহত এবং সোহেল নামে এক যাত্রীকে এই কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ গাজীপুর / ২৪ নভেম্বর ২০১৭/ হাসমত আলী/রুহুল

Walton
 
   
Marcel